Latest News

কুকুরছানা কোলে করে মাঠে এলেন ফুটবলাররা, রাশিয়ায় অবাক কাণ্ড

দ্য ওয়াল ব্যুরো: ফুটবলের মাধ্যমে সমাজের নানা অংশে নানাবিধ বার্তা পৌঁছে দেওয়া যায়। রাশিয়ার মাঠে তেমনই এক কাণ্ড ঘটেছে। সেন্ট পিটার্সবার্গের একটি ম্যাচে ফুটবলারদের দেখা গিয়েছে তারা কুকুরছানা কোলে করে মাঠে প্রবেশ করেছেন। এমন ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে বিশ্ব ফুটবলে।

এতদিন দেখা গিয়েছে সারমেয় মাঠে প্রবেশ করে খেলা হওয়ায় সমস্যা সৃষ্টি করেছে। আর এবার একেবারে উলটপুরান। আসল রহস্য কী? জানা গিয়েছে, রাশিয়ার ওই ক্লাবের সব ফুটবলারই কুকুরছানাদের দত্তক নিতে চান, সেই বার্তা সমাজের বাকিদের কাছে পৌঁছে দিতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

এই ঘটনা ভিডিও মাধ্যমে টুইটারে পোস্ট করতেই সেটি ভাইরাল হয়ে গিয়েছে। এমন দৃষ্টান্ত ফুটবলে ঘটেনি এর আগে। এটি টুইটারে শেয়ার করা হয়েছে এবং ক্লিপটি প্রত্যেকের উপর একই প্রভাব ফেলছে। ফুটবল ক্লাব জেনিট, জেনিট সেন্ট পিটার্সবার্গ নামেও পরিচিত, ভিডিও তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছে। ক্লিপটি পোস্ট করার সময় তারা লিখেছেন, ‘‘জেনিটের ফুটবলাররা একটি আশ্রয়কেন্দ্র থেকে সারমেয় সন্তানদের নিয়ে এসে দত্তক নেওয়ার পরিকল্পনা নিয়েছেন, এটি দারুণ এক উদ্যোগ।’’

ভিডিওটি ৩ ডিসেম্বরে শেয়ার করা হয়। পোস্ট করার পর থেকে, ক্লিপটি ৩.৩ মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছে। সব ধরণের সোশ্যাল মিডিয়াতে এই ভিডিও ভাইরাল হয়েছে৷ ভিডিয়োটি নিয়ে নেটিজেনরা বিভিন্ন মন্তব্য শেয়ার করেছেন।

সব থেকে বড় কথা, এতদিন দেখা গিয়েছে ফুটবলারদের হাত ধরে মাঠে প্রবেশ করছেন শিশুরা। কারণ ফিফা মনে করে, শিশুদের মতোই সুন্দর ও সরল ফুটবলও। কিন্তু রাশিয়ার এই ঘটনা নতূুন করে সমাজকে বার্তা দিল, কুকুরদের পাশেও থাকতে হবে মানুষকে। তারা যেন কখনও আশ্রয়হীন না হয়।

 

You might also like