Latest News

রুটের মঞ্চে লর্ডস দেখল রাহুলকে লক্ষ্য করে শ্যাম্পেনের ছিপি, ব্যালকনিতে বিরাটের নাচ

দ্য ওয়াল ব্যুরো: লর্ডস টেস্টের তৃতীয় দিনে ভারতের থেকে রানের দিক থেকে এগিয়ে গিয়েছে ঘরের দল ইংল্যান্ডই।

নটিংহামের পর লর্ডসেও দুরন্ত শতরান করলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তাঁর ব্যাটিংয়ের সৌজন্যেই প্রথম ইনিংসে ভারতের রান টপকে গেল ইংল্যান্ড। ভারতের ৩৬৪ রানের জবাবে ঘরের দল প্রথম ইনিংস শেষ ৩৯১ রানে।

দিনের শেষ বলে অ্যান্ডারসনকে আউট করে বিপক্ষের ইনিংস শেষ করেন মহম্মদ শামি। এছাড়া মহম্মদ সিরাজ এবং ইশান্ত শর্মা বল হাতে বেশ ভাল পারফরম্যান্সই করলেও জো রুট কিন্তু অপরাজিত থাকলেন ১৮০ রানে, ইংল্যান্ড এগিয়ে ২৭ রানে।

লর্ডসে মাঠ মাতালেন জো রুট, তাঁর ইনিংস দেখে দর্শকরা খুশি, কিন্তু এদিন মাঠে নানা ঘটনা ঘটেছে। একটা সময় দর্শক গ্যালারি থেকে ভারতের সেঞ্চুরি করা ব্যাটসম্যান লোকেশ রাহুলের উদ্দেশ্যে শ্যাম্পেনের ছিপি ছোঁড়া হয়েছে। লোকেশ সেটি কোহলিকে দেখালে ভারত অধিনায়ক আকার ইঙ্গিতে জানান, তিনিও যেন দর্শকদের উদ্দেশ্যে সেটি ছোঁড়েন। এই নিয়ে আবার কোহলির প্রতি বিরূপ মন্তব্য করা হয়েছে। এর আগেও ইংল্যান্ড দর্শকদের বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হন পেসার মহম্মদ সিরাজ।

এরই মধ্যে মাঠে এক আগুন্তুকের প্রবেশ ঘটে, তাঁর নাম জারভো, তিনি দলের অধিনায়ক হিসেবে পরিচয় দেন। নিরাপত্তাবলয় ভেদ করে মাঠে এসে তিনি ফিল্ডিং সাজাতে শুরু করে দেন। সেই দেখে হেসে ফেলেছেন ভারতের সকল ক্রিকেটারই। দর্শক থেকে ধারাভাষ্যকাররাও খানিক অবাক হয়ে যান এই ঘটনায়, তিনি দলের এক সদস্য হিসেবে পরিচয় দিতে থাকেন। সেই দর্শক আবার ভারতীয় দলের জার্সিতে বিসিসিআই-র লোগো দেখান, বলেন যে, এই তো আমার জার্সিতে লোগো রয়েছে, আমি দলের সদস্য।

শনিবার আবার ম্যাচের বিরতিতে লর্ডসের বিখ্যাত ব্যালকনিতে দাঁড়িয়ে নাগিন ডান্স করেছেন অধিনায়ক কোহলি। সতীর্থরাও অবাক হয়ে গিয়েছেন বিরাটের আচরণে। এই নিয়ে টুইটারে আবার কোহলির সমালোচনা করেন কেউ কেউ। কারোর মতে, কোহলির ব্যাটে রান নেই, অথচ মজা করার অনেক রসদ রয়েছে।

যদিও এদিন ক্রিকেটে মন ভরিয়ে দিয়েছেন রুট, তাঁর ১৮০ রানের অপরাজিত ইনিংসটি এসেছে ৩২১ বল খেলে, তিনি ৫৩৩ মিনিট উইকেট টিকে ছিলেন। সবাই আউট হয়ে গেলেও তিনি একটা দিক ধরে ছিলেন। তাঁকে সহায়তা করেছেন জনি বেয়ারস্টো (৫৭), এবং আরও দুই ব্যাটসম্যান জস বাটলার (২৩), মঈন আলি (২৭)।

ভারতের বোলারদের মধ্যে সফল সিরাজ, তিনি চার উইকেট নিয়েছেন ৯৪ রানে, শামি পেয়েছেন দুই উইকেট, আর ঈশান্তের শিকার তিন উইকেট।

 

 

You might also like