Latest News

কংক্রিটের পিচে খেলেই বাজিমাত রোহিতের, জিতেও বাস্তবের মাটিতে হাঁটবেন দ্রাবিড়

দ্য ওয়াল ব্যুরো: স্বপ্নের ফর্মে বিরাজ করছেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি দলের নেতা হলেই ভারত জেতে, এমন একটি মিথ চালু রয়েছে। তিনি হলেন ভারতীয় ক্রিকেটের ক্রাইসিস ম্যান, সঙ্কটে পড়লেই রোহিত এসে দলকে পরিচালনা করেন, আর দলকে জেতান।

এবারও তাই হয়েছে। সদ্য টি ২০ বিশ্বকাপে হারের পরে যখন সমালোচকদের দল টিম কোহলির বাপান্ত করছিলেন, সেইসময় রোহিত যেন একঝলক বাতাস নিয়ে এলেন। তিনি চলতি সিরিজে মোট করেছেন ১৫৯ রান, পরপর তিনটি রান তাঁকে ফের আলোচনায় নিয়ে এসেছে।

জয়পুর থেকে শুরু, কলকাতায় শেষ স্বপ্নের সরণী। জয়পুরে করেছিলেন ৪৮ রান, বাকি ম্যাচে ৫৫ ও ৫৬ রানের ম্যাচ জেতানো ইনিংস। দলের নেতা হয়েও নিজে চাপ নেননি, বরং দলের প্রতিটি ক্রিকেটারকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন। কিন্তু তিনি এত সফল কী করে, প্রশ্নের জবাবে রোহিত বলেছেন, ‘‘আমি আসলে কংক্রিটের পিচে ব্যাটিং করেছি একটা সময়। বিশেষ করে লকডাউনের সময়, তাতে রিফ্লেক্স ভাল হয়েছে। ওটাই এখন কাজে দিচ্ছে।’’

এদিকে দলের জয়ের পরে বাস্তবের মাটিতেই থাকবেন কোচ রাহুল দ্রাবিড়। তিনি মানছেন, টি ২০ বিশ্বকাপের তিনদিন পরেই দলের ক্রিকেটারদের মাঠে নেমে যাওয়া। তারপর শেষ ছয়দিনে তিনটি ম্যাচ জয় দারুণ বিষয়। একটি ইতিবাচক ব্যাপার। তবুও বলব, বাস্তব কঠিন, জয়ের পরেও ভেসে গেলে চলবে না।

দলের সিনিয়র তারকাদের ছাড়াই এই জয়ের কারণ হিসেবে দ্রাবিড় জানিয়েছেন, এই দলের তরুণরা ভাল খেলার জন্য মুখিয়ে রয়েছে। দলে স্থান করে নেওয়ার একটা প্রতিযোগিতা রয়েছে, সেই জন্যই সবাই ভাল খেলার জন্য মরিয়া।

তিনি কোচ হিসেবে শুরুতেই সফল, তাও উচ্ছ্বাসমুখর নন দ্য ওয়াল। ভারতীয় ক্রিকেটের প্রাচীর বলেছেন, ‘‘আমারও ভাল লাগছে, তবে এখনও লম্বা পথ যেতে হবে, সতর্ক থাকতে হবে, হাঁটতে হবে বাস্তবের মাটিতে।’’

 

You might also like