Latest News

অলিম্পিকে ফের পদকের আলো, কুস্তির ফাইনালে উঠে রুপো নিশ্চিত করলেন রবি কুমার

দ্য ওয়াল ব্যুরো: অলিম্পিকে ফের ভারতের পদক আনলেন কুস্তিতে রবি কুমার। ৫৭ কেজি বিভাগে রবি ৯-৭-এ জিতলেন কাজাখস্তানের নুরিস্লাম সানায়েভের বিরুদ্ধে। একটা সময় মনে হয়েছিল রবি বুঝি হেরে যাবেন, তিনি পিছিয়ে ছিলেন ৫-৭-এ, কিন্তু যেভাবে তিনি শেষ রাউন্ডে ঘুরে দাঁড়িয়েছেন, ভাবাই যায়নি। বিশেষজ্ঞরাও অবাক তাঁর পারফরম্যান্সে।

পিছিয়ে থেকেও কাজাখাস্তানের সানায়েভকে সেমিফাইনাল বাউটে পরাজিত করেন ভারতীয় তারকা। রবির এই লড়াই ইতিহাসে নিশ্চিতভাবে স্থান করে নেবে। কারণ তিনি শেষ রাউন্ডে এমন মিরাকল দেখাবেন, কল্পনাতেই আসেনি কারোর। তিনি বিপক্ষকে একেবারে তাঁর দেহের ভেতরে ঢুকিয়ে নিয়েছিলেন, প্রতিপক্ষ পরিত্রান পান একেবারে শেষ বিজয়ী ঘোষিত হতেই।

ফার্স্ট পিরিয়ডে ২-১ ব্যবধানে এগিয়ে ছিলেন রবি কুমার। তবে সেকেন্ড পিরিয়ডের শুরুতেই (২+২+২+২) ৮ পয়েন্ট সংগ্রহ করেন কাজাখস্তান কুস্তিগির। ফলে ২-৯ ব্যবধানে পিছিয়ে পড়তে হয় ভারতীয় তারকাকে। সেইসময় মনে হয়েছিল রবির লড়াই শেষ, তারপর যেভাবে প্রত্যাঘাত হানেন, তাঁর লড়াই মনে রাখবে দেশবাসী।

সেখান থেকে দুরন্ত কামব্যাক করেন রবি কুমার দাহিয়া। তিনি (১+২+২) ৫ পয়েন্ট সংগ্রহ করে ব্যবধান কমিয়ে ৭-৯ করেন। শেষ মুহূর্তে সানায়েভকে টেক ডাউন করে (ভিকট্রি বাই ফল) বাউট জিতে নেন রবি। ফাইনালের টিকিট পকেটে পোরা মাত্রই অন্ততপক্ষে রুপোর পদক নিশ্চিত করলেন ২৩ বছর বয়সী ভারতীয় কুস্তিগীর। চ্যাম্পিয়ন হলে সোনার পদক নিয়ে দেশে ফিরবেন তিনি। ভারতকে গৌরবান্বিত করলেন এই কুস্তিগির।

You might also like