Latest News

রণবীর যেন হুবহু কপিল, ’৮৩ সিনেমার ট্রেলার মঙ্গলবার, বড়দিনের আলোয় মুক্তি

দ্য ওয়াল ব্যুরো: বারবার সিনেমা মুক্তির দিন পিছিয়েছে। কোনওসময় অন্তরায় হয়ে দাঁড়িয়েছে করোনাভাইরাস। আবার কোনওসময় প্রযোজনা সংস্থা দিনটিকে পিছিয়ে দিয়েছে, এবার আর সেই সমস্যা নেই। কারণ সিনেমার নায়ক রণবীর সিং নিজেই জানিয়ে দিয়েছেন, ’৮৩ সিনেমা দিনের আলো দেখবে ২৫ ডিসেম্বর বড়দিনের আগেরদিন ২৪ ডিসেম্বর। নায়ক এও বলছেন, বড়দিনের আলোয় বড় পর্দায় আসছে বড় সিনেমা।

১৯৮৩ সালে লর্ডসে প্রুডেনশিয়াল কাপ জিতেছিল ভারতীয় দল। কপিলদেবের নেতৃত্বে জাতীয় দলের বিশ্বসেরা হওয়ার নানা মুহূর্ত ওই সিনেমায় রয়েছে। ম্যাচের নায়কদের ব্যক্তিগত জীবনের ঘাত-প্রতিঘাতও উঠে এসেছে গল্পে।

গত শুক্রবারই এই ছবির টিজার মুক্তি পেয়েছে এবং ছবি মুক্তির দিনও এদিন ঘোষণা করা হয়েছে। ৩০ নভেম্বর ট্রেলার মুক্তি ইনস্টাগ্রামে হবে। এই বড় ঘোষণা করার সঙ্গে সঙ্গে রণবীর সিং ৫৯ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করেন এবং জানান যে এই ছবির ট্রেলার ৩০ নভেম্বর মুক্তি পাবে।

রণবীর লেখেন, ‘‌খুব ভাল গল্প। দারুণ এক চিত্রনাট্য, ৮৩ সিনেমাটি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে ২৪ ডিসেম্বর, ২০২১ সালে, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় ও মালায়ালাম ভাষায়। টিজার মুক্তি পেয়েছে।

গতমাসেই এই সিনেমাটি মুক্তি পাওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছিল। ২০২০ সালের বড়দিনে এই ছবি মুক্তি পাবে বলে ঠিক থাকলেও করোনা ভাইরাসের কারণে পিছিয়ে যায়।

এর আগে ২০২০ সালের ১০ এপ্রিল ৮৩ সিনেমা মুক্তি পাওয়ার কথা ঘোষণা করা হলেও ফের পিছিয়ে দেওয়া হয়। কপিল দেবের কাছে প্রশিক্ষণ যদিও আগেই এই ছবি যে বড়দিনের সময়ই মুক্তি পাবে তার আভাস দিয়েছিলেন রণবীর সিং। তবে বারবার এই ছবি মুক্তির দিন পিছিয়েছে। সম্প্রতি বিভিন্ন রাজ্যে সিনেমা হল খুলতে শুরু করেছে।

এই সিনেমার জন্য রণবীর নিজে কপিল দেবের কাছে ক্রিকেট নিয়ে প্রশিক্ষণ নিয়েছেন। বড়দিনের আগেই মুক্তি পাবে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ঘটনা নিয়ে এই সিনেমা।

কপিল দেবের ভূমিকায় বেশ মানিয়েছে রণবীরকে, অবিকল তাঁর মতো লাগছে পর্দায়। ১৯৮৩ সালের বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের অবিস্মরণীয় জয় নিয়ে এই সিনেমাটি তৈরি হয়েছে। সিনেমার পরিচালক কবীর খান। কপিল দেবের স্ত্রী-এর ভূমিকায় দেখা যাবে রণবীরের রিয়েল লাইফের স্ত্রী দীপিকা পাড়ুকোনকে।

রণবীর ও দীপিকা ছাড়াও এই সিনেমায় অভিনয় করছেন সাকিব সালিম, তাহির রাজ ভাসিন, অ্যামি ভির্ক, চিরাগ পাটিল, হারডি সান্ধু, জিভা, সাহিল খট্টর, যতীন সরনা, পঙ্কজ ত্রিপাঠি এবং বোমান ইরানি প্রমুখ।

 

 

You might also like