Latest News

শহরে এসেই ইডেনের পিচ দেখতে ছুটলেন দ্রাবিড়, স্পোর্টিং উইকেটেই নামছেন রোহিতরা

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় দলের বাকিরা যখন হোটেলে বিশ্রাম নিচ্ছেন, সেইসময় রাহুল দ্রাবিড় (Rahul Dravid) চলে এলেন ইডেনে (Eden)। তিনি বিমানবন্দর থেকে সোজা চলে আসেন তাঁর প্রিয় মাঠে। সঙ্গে ছিলেন দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। প্রায় মিনিট পনেরো তিনি পিচ দেখে বেরিয়ে যান হোটেলের দিকে।

দ্রাবিড়ের কাছে ইডেন বরাবরই স্পেশাল। নিজের প্রিয় মাঠের পিচ দেখে খুশি কোচ, যিনি দলের হেডস্যার হওয়ার পরে এই প্রথম কলকাতায় এলেন। স্বাভাবিকভাবেই তাঁকে ঘিরে উচ্ছ্বাস রয়েছে। তিনি যখন ইডেনে প্রবেশ করছেন, সেইসময় রাহুল, রাহুল… বলে চিৎকার হয়েছে, তিনি অবশ্য সেদিকে তাকাননি।

অধিনায়ক রোহিত শর্মা মানেও ইডেনের বরপুত্র, এই মাঠেই রোহিতের ওয়ান ডে ক্রিকেটে ২৬৪ রান ইতিহাসে স্থান করে নিয়েছে। রোহিত অধিনায়ক হিসেবে সফল, তাঁর ব্যাটেও রানের বন্যা, সেই কারণে ইডেনে কিউইদের বিপক্ষে তাঁর ব্যাট ঝলসে উঠবে, বলাই যায়।

কলকাতায় এসে পৌঁছলেন নিউজিল্যান্ড ক্রিকেটাররাও। ছবি: দ্য ওয়াল

যদিও শুক্রবার ইডেনে এসে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলে গিয়েছেন, টস এ ম্যাচের নিয়ন্ত্রক হতে পারে। প্রথমে টসে জিতে ফিল্ডিং নিলেই ভাল, রাতে শিশির পড়বে, বোলারদের বোলিং গ্রিপে সমস্যা হতে পারে। তাই কেউ পরে বোলিং করতে চাইবে না। আগের দুটি ম্যাচে রোহিত টসে জিতেছিলেন, এবার কী হবে, সেটাই প্রশ্ন।

ইডেনের উইকেট বরাবরই স্পোর্টিং, পিচ কিউরেটার সুজন মুখোপাধ্যায় জানিয়েছেন, এই পিচে রান যেমন উঠবে, তেমনি বোলাররাও সুবিধে পাবে, সহজে কেউ রান পাবে না। তাই হাই স্কোরিং ম্যাচ নাও হতে পারে।

এদিন দলগুলির অপশনাল প্র্যাকটিস রয়েছে, যদি কেউ মাঠে এসে অনুশীলন করতে চান, করতে পারেন। কিন্তু বাধ্যতামূলক নয় প্রস্তুতি। কেননা গতকাল শুক্রবার রাতে রাঁচিতে দ্বিতীয় টি ২০ ম্যাচ খেলেছে দুই দল।

 

 

You might also like