Latest News

ভারতের সিনিয়র দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের অভিষেক শ্রীলঙ্কায়? ইঙ্গিত দিল বোর্ড

দ্য ওয়াল ব্যুরো: সুযোগ এভাবেই আসে। আর সেই ব্যক্তি যদি যোগ্য হন, তা হলে একদিন না একদিন তাঁর ক্ষেত্রে শিঁকে ছিড়বেই।
যেমনটা রাহুল দ্রাবিড়ের ক্ষেত্রে বলা যেতে পারে। অনুর্ধ্ব ১৯ দলের হয়ে ভাল কাজ করেছেন, দেশকে বিশ্বসেরা করেছেন। তারপর বিসিসিআই তাঁকে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর করেছে।
রাহুল দ্রাবিড়ের মতো ব্যক্তিত্বের তারপরেও সঠিক বিচার হয়নি। তাঁর যে ক্রিকেটীয় ক্যারিশমা, সেখানে তিনি ভারতীয় দলের কোচ হবেন, সেটাই স্বাভাবিক বিষয়। রবি শাস্ত্রী টিকে যান, যেহেতু তাঁর পাশে দলের অধিনায়ক বিরাট কোহলি রয়েছেন।
শাস্ত্রী ‘ইয়েসম্যান’ কোচ, তিনি চাকরিতে টিকে থাকতে কাউকে চটাতে চান না। সাফল্য তিনি পাচ্ছেন ঠিকই, কিন্তু সেটি কতটা তাঁর কৌশলগত, সেই সন্দেহ থেকেই যায়।
জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের ওয়ান ডে ও টি-২০ সিরিজের জন্য আলাদা দল গড়ে নেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআই। সেই সময় বিরাট কোহলির নেতৃত্বে টেস্ট দল থাকবে ইংল্যান্ডে। শুধু ক্রিকেটাররাই নন, দলের সঙ্গে ইংল্যান্ডে থাকবেন কোচ ও সাপোর্ট স্টাফরাও।
সেই কারণে শ্রীলঙ্কা সফরে নতুন ভারতীয় দলের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়, সেরকমই ইঙ্গিত দিয়েছেন এক বোর্ড কর্তা।
একা দ্রাবিড় নন, বরং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে দ্রাবিড়ের নেতৃত্বাধীন কোচিং স্টাফদের প্রয়োজন মতো ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় দেখা যেতে পারে।
শ্রীলঙ্কায় ভারত ৩টি ওয়ান ডে ও ৩টি টি-২০ ম্যাচের দু’টি সীমিত ওভারের সিরিজ খেলবে। বিসিসিআইয়ের তরফে নিশ্চিত করা হয়েছে সফরসূচি। ওয়ান ডে ম্যাচগুলি অনুষ্ঠিত হওয়ার কথা ১৩, ১৬ ও ১৯ জুলাই। টি-২০ ম্যাচগুলি খেলা হবে ২২, ২৪ ও ২৭ জুলাই।
এদিকে, শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের অধিনায়ক হতে পারেন শ্রেয়স আইয়ার কিংবা শিখর ধাওয়ান। কারণ কোহলি ও রোহিত শর্মা যাবেন না ওই সফরে। এমনকি ঋষভ পন্থ, লোকেশ রাহুল, যশপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দররাও যাবেন না।
সেক্ষেত্রে তরুণ ক্রিকেটারদের উপরেই ভরসা রাখতে হবে জাতীয় নির্বাচকদের। যদিও ধাওয়ান, হার্দিক, ভুবনেশ্বরদের মতো কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার দলে থাকবেন। এমনকি যুজবেন্দ্র চাহাল, সঞ্জু স্যামসন, পৃথ্বী শ, দীপক চাহার, রাহুল চাহার, সূর্যকুমার যাদব, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদবরা দলে থাকবেন।

You might also like