Latest News

কাতার বিশ্বকাপে কমছে বিমান ভাড়া, ফের টিকিট বিক্রি শুরু ৫ জুলাই

দ্য ওয়াল ব্যুরো: কাতার বিশ্বকাপে (Qatar World Cup) যুগান্তকারী সিদ্ধান্ত নিচ্ছে আরব আমিরশাহী ও গালফ ক্যারিয়ারস বিমান সংস্থা। তারা বুধবার এক প্রেস বিবৃতিতে জানিয়ে দিয়েছে, এবার কাতার বিশ্বকাপের সময় বিমানের টিকিট ভাড়া অনেকটাই কমে যাচ্ছে। এমনকি আন্তঃ শহর বিমান যাত্রার ক্ষেত্রেও কমছে ভাড়া।

বিশ্বকাপের এক মাস অন্য সময়ের চেয়ে কম ভাড়ায় কাতারের রাজধানী দোহায় যেতে পারবেন দর্শকরা। আগামী ২০ নভেম্বরের দুবাই থেকে দোহার বিমান ভাড়া এখন ১৭০০ দিরহামের কিছু বেশি ধরা হয়েছে। যা বর্তমানে প্রায় ২২০০ দিরহামের কাছাকাছি। ১৭০০ দিরহাম মানে ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬ হাজার টাকা।

‘টাকার জন্যই ইস্টবেঙ্গল ছাড়লাম’, সুনীল ছেত্রীর বেঙ্গালুরুতে যোগ দিয়ে বললেন হীরা

এদিকে, আগামী ৫ জুলাই থেকে কাতার বিশ্বকাপের ফের অনলাইন টিকিট বিক্রি শুরু। সেদিনই দুপুর ২-৩০টা থেকে শুরু হয়ে শেষ হবে ১৬ অগাস্ট ওই একই সময়ে। অবশ্য ফিফা এও লিখে দিয়েছে, আগে কাটলে আগের ভিত্তিতে টিকিট পাবেন দর্শকরা। ফাইনালের জন্যই ইতিমধ্যে প্রায় ৫০ লক্ষ আবেদন জমা পড়েছে। মাঠে দর্শক থাকবে ৮০ হাজার। কার ভাগ্যে কী শিঁকে ছিড়বে কেউ জানে না।

এছাড়া আবুধাবি থেকে দোহা যেতে বিমানে গুনতে হবে এক হাজার থেকে ছয় হাজার দিরহাম। রিয়াদ ও জেদ্দা থেকে বিমান ভাড়া পড়বে ১৪০০ দিরহামের কাছাকাছি।

এতিহাদ এয়ারওয়েজ বিশ্বকাপ চলাকালীন প্রতি সপ্তাহে আবুধাবি থেকে দোহায় ৪২টি ফ্লাইট চালাবে। যেখানে বর্তমানে তারা এই রুটে সপ্তাহে মাত্র ১৮টি ফ্লাইট পরিচালনা করে থাকে। পুরো আসরজুড়ে প্রায় ১২ লাখ বিদেশি দর্শক কাতারে যাবেন খেলা দেখতে।

শাটল ফ্লাইটে ভ্রমণের জন্য অবশ্যই বিশ্বকাপের ম্যাচের টিকিটধারী হতে হবে। পাশাপাশি বিশ্বকাপের ফ্যান আইডি কার্ডও সংগ্রহে রাখতে হবে। এই কার্ড দেখিয়েই কাতারে এবং স্টেডিয়ামে প্রবেশ করতে হবে।

You might also like