Latest News

ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টনে ইন্দ্রপতন, সেমিফাইনালেই বিদায় সিন্ধুর

দ্য ওয়াল ব্যুরো: সম্প্রতি ফোর্বস পত্রিকার একটি সমীক্ষায় জানা গিয়েছে বিশ্বের মোট ১০জন ধনীর মহিলা ক্রীড়াবিদের তালিকায় উপরের দিকে রয়েছেন ভারতের পিভি সিন্ধু। তিনি হয়ে উঠেছেন ভারতীয় ব্যাডমিন্টনের মুখ। সেই সিন্ধুই হার মানলেন ইন্ডিয়ান ওপেন আসরে। তাও হেরেছেন অনামী বাছাইয়ের কাছে। বছরের শুরুটা ভাল হল না ভারতীয় ব্যাডমিন্টন রানীর।

থাইল্যান্ডের সুপানিদা কাটেথংয়ের কাছে ১৪-২১, ২১-১৩, ১-২১ গেমে হারেন সিন্ধু। ভারতের আর এক খেলোয়াড় আকর্ষি কাশ্যপও সেমিফাইনালে হেরে গিয়েছেন।

থাইল্যান্ডের সুপানিদার বিরুদ্ধে শুরু থেকেই চাপে ছিলেন ভারতীয় তারকা। প্রথমে একাধিক বার সিন্ধুকে বিপদে ফেলেন। কোনাকুনি শট খেলার চেষ্টা করছিলেন থাইল্যান্ডের খেলোয়াড়। প্রথম গেমে ফিরে আসার চেষ্টা করলেও পারেননি সিন্ধু। তবে দ্বিতীয় গেমে দেখা যায় সিন্ধুর অভিজ্ঞতার ছাপ। বিপক্ষের খেলোয়াড়কে শুরু থেকে চাপে রেখে সেই গেম বের করে নেন তিনি।

তৃতীয় সেটে ফের একই হাল হয় অলিম্পিক পদকজয়ীর। জোরালো স্ম্যাশ কিছুতেই ফেরাতে পারছিলেন না সিন্ধু। বিরতিতে ৭-১১ এগিয়ে ছিলেন সুপানিদা। কিছুক্ষণের মধ্যেই সিন্ধু ৯-১৮ পিছিয়ে পড়েন। শেষ পর্যন্ত ১০-২১ গেমে সেট এবং ম্যাচ হেরে যান।

অপর দিকে আজ শনিবার অন্য সেমিফাইনালে লক্ষ্য সেন একটি গেমে পিছিয়ে থেকেও অনবদ্য জয় ছিনিয়ে নিয়ে পৌঁছে গিয়েছেন ফাইনালে। ১৯-২১, ২১-১৬, ২১-১২ ফলে তিনি হারিয়ে দেন মালয়েশিয়ার এনজি-জে-ওঙ্গকে।

সিন্ধু খেলা শেষে বলেছেন, ‘‘এদিন শুরু থেকেই ওকে বেশি লিড দিয়েছিলাম। দ্বিতীয় সেটে আমি জিতেছিলাম। কিন্তু তৃতীয় সেটে দু’জনেরই পয়েন্ট একসময় সমান-সমান ছিল। সেখান থেকে আমি ওকে লিড বেশি দিয়ে দিই। বুদ্ধি কাজে লাগিয়ে ম্যাচটা বের করে নিয়েছে। এই হার থেকে আমি শিক্ষা নেব।’’

You might also like