Latest News

‘তোমাদের জন্য সারা দেশ গর্বিত’, অলিম্পিক পদকজয়ীদের জানালেন রাষ্ট্রপতি কোবিন্দ

দ্য ওয়াল ব্যুরো: স্বাধীনতা দিবসে লালকেল্লার অনুষ্ঠানের আগে রাষ্ট্রপতি ভবনে অলিম্পিকে অংশগ্রহণকারী অ্যাথলিট ও কোচরা। শনিবার বিকেলে নীরজ চোপড়া, মীরাবাই চানু, পিভি সিন্ধুদের সঙ্গে চা-চক্রে মিলিত হন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

তিনি পদকজয়ীদের জানিয়েছেন, ‘‘তোমাদের জন্য সারা দেশ গর্বিত। আমাদের এবারের পারফরম্যান্স সার্বিকভাবে ভালই হয়েছে, আরও উন্নতি হয়তো করতে হবে। কিন্তু স্বপ্ন দেখানোর মতো লড়াই করেছ তোমরা।’’ অ্যাথলিটরা সবাই রাষ্ট্রপতির এই কথা শুনে খুবই উদীপ্ত।

ভারতের রাষ্ট্রপতি নিজেও খেলার বিষয়ে দারুণ উৎসাহী। তিনি অ্যাথলিটদের উদেশ্যে বলেছেন, ‘‘এবার আমাদের মোট পদকের সংখ্যা বেশি হয়েছে, এটাতেই প্রমাণিত সবাই নিজেদের ছাপিয়ে যাওয়ার চেষ্টা করেছে। তার চেয়েও বড় কথা, বহু অ্যাথলিটের এটাই ছিল প্রথম অলিম্পিক, তারপরেও তারা সাফল্য এনেছে, এটা কম গৌরবের বিষয় নয়।’’

অনুষ্ঠানে মধ্যমনি ছিলেন অবধারিতভাবে জ্যাভলিনে সোনা পাওয়া নীরজ চোপড়া। তিনি অসুস্থ শরীরেও হাজির ছিলেন। মনে করা হচ্ছে রবিবার লালকেল্লার অনুষ্ঠানেও থাকবেন সোনার ছেলে।

দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেওয়ার আগেই অ্যাথলিটদের সঙ্গে মিলিত হন রামনাথ কোবিন্দ। তিনি পরিচয় পর্ব সারেন অনেকক্ষণ ধরে। প্রতিটি অ্যাথলিটের নাম ধরে সম্বোধন করেন। রাষ্ট্রপতির সঙ্গে পরিচয় করিয়ে দেন সেই দলের কোচ কিংবা দলের অধিনায়ক। নীরজের সোনার পদক হাতে নিয়ে দেখেছেন কোবিন্দ। এমনকি সিন্ধুদের সঙ্গে রসিকতাও করেন তিনি।

এদিন রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু, তিনিও কথা বলেছেন সকলের সঙ্গে। হকি দলের অধিনায়িকা রানি রামপালকে তাঁরা জানিয়েছেন, তোমাদের দল হয়তো পদক জেতেনি, কিন্তু সারা দেশের ভালবাসা অর্জন করতে সক্ষম হয়েছ।

 

You might also like