Latest News

বাজার গরম করে বাগানে পল পোগবার দাদা ফ্লোরেন্তিন

দ্য ওয়াল ব্যুরো: চলতি মরসুমের দল বদলের বাজারে সবথেকে বড় চমক এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। শুক্রবার রাতের দিকে কার্যত ফাইনাল হয়ে গেল এটিকে মোহনবাগানে তৃতীয় বিদেশি ডিফেন্ডার হিসাবে আগমন ঘটছে ফ্লোরেন্তিন পোগবার (Florentin Pogba)। যিনি সম্পর্কে বিশ্ব ফুটবলে সাড়া জাগানো নাম পল পোগবার (Paul Pogba) দাদা।

পল পোগবা ফ্রান্সের জাতীয় দলের ফুটবলার হলেও ৩১ বছরের ফ্লোরেন্তিন খেলেন গিনির জাতীয় দলে। ভাই পলের মত বিখ্যাত না হলেও দাদার প্রোফাইলও মন্দ নয়। ফ্লোরেন্তিনের ক্লাব সোসাক্স মবেলিয়ার্ড এদিন টুইট করে এ খবর প্রকাশ্যে এনেছে। এটিকে মোহনবাগান রক্ষণে তিরি এবার নেই। সন্দেশ জিঙ্ঘান কোচের সঙ্গে বিতর্কে ক্লাব ছেড়ে চলে যাবেন। এই অবস্থায় এই তারকাকে পেয়ে লাভই হল বাগানের। তাঁকে এক বছরের চুক্তিতে নেওয়া হয়েছে বলে খবর।

ভারতে ফের বিশ্বকাপ ফুটবল, গ্রুপে রয়েছে ব্রাজিল, আমেরিকাও

ফ্রান্সের একাধিক ডিভিশনের ক্লাবে খেলেছেন এই নামী তারকা। আমেরিকা মেজর সকার লিগে আটলান্টা ইউনাইটেডের জার্সিতেও খেলতে দেখা গিয়েছে পোগবার দাদাকে। লিগা ওয়ানের সেডান, সেন্ট এন্তেনইয়ের হয়ে খেলা সুপারস্টার গত দু মরশুম খেলছিলেন ফ্রান্সের দ্বিতীয় ডিভিশনে সচুকসের হয়ে। দুই মরশুম মিলিয়ে খেলেছেন ৪৮টি ম্যাচ। এবার তাঁর ঠিকানা বদলে ভারতের নামী ক্লাবে।

ফ্লোরেন্তিনের ক্লাবের সরকারি ঘোষণা

গিনির নাগরিক ১৯৯০ সালের ১৯ অগস্ট জন্মগ্রহণ করেন। পেশাদারি ফুটবলের অধিকাংশ সময়ে ফ্রান্সে কাটিয়েছেন। ফ্রান্সের প্রথম ডিভিশনেও খেলেছেন।

২০১৩-১৪ মরশুমে লিগ ওয়ানে খেলেছিলেন। পরেরবার খেলেছিলেন ইউরোপা লিগেও। পরবর্তী আরও কয়েকবার ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব টুর্নামেন্টে খেলেছিলেন।

২০১৭ সালে ইউরোপা লিগে পলের তৎকালীন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলেছিলেন ফ্লোরেন্তিন। সেইসময় আর্সেনালে যোগ দিতে পারেন বলেও জল্পনা ছড়িয়েছিল। শেষমেশ সেটি হয়নি, তারপরই তিনি তুরস্কের লিগে খেলতে চলে যান।

সব থেকে বড় কথা, এত বড় আন্তর্জাতিক ট্রান্সফারের পরেও এটিকে মোহনবাগান থেকে কোনও সরকারি বিবৃতি বা ঘোষণা করা হয়নি। নিভৃতে তারা আসল কাজ সেরে ফেলেছে। আইএসএলের বাকি দলকে টেক্কা দিয়ে বাজার গরম করে দিল সবুজ মেরুন শিবির।

You might also like