Latest News

টোকিও প্যারালিম্পিকে শ্যুটিংয়ে সোনা মনীশের, রুপো সিঙ্ঘরাজের, ভারতের পদক বেড়ে ১৫

দ্য ওয়াল ব্যুরো: টোকিও প্যারালিম্পিকে (tokyo paraolympics) ভারতের পদক সংখ্যা দুটো বাড়ল। পুরুষদের পি ফোর মিক্সড ৫০ এম পিস্তল এসএইচ১ বিভাগে ভারতকে সোনা, (gold) রুপো (silver) এনে দিলেন দুই কৃতী সন্তান। সোনা জিতলেন মনীশ নারওয়াল, (manish narwal) রুপো পেলেন সিঙ্ঘরাজ আদানা (Singhraj Adana)। চলতি প্রতিযোগিতায় সব মিলিয়ে ভারতের পদক সংখ্য়া এখন ১৫। দুই শ্যুটারই দারুণ পারফর্ম করেছেন।  মনীশের স্কোর ২১৮.২। তিনি প্যারালিম্পিকে রেকর্ড গড়লেন। সিঙ্ঘরাজের স্কোর ২১৬.৭। কোয়ালিফিকেশন পর্যায়ে  মনীশ, সিঙ্ঘরাজের স্কোর ছিল যথাক্রমে ৫৩৩-৭ এক্স পয়েন্ট ও ৫৩৬-৪ ওএক্স পয়েন্ট। মনীশ শেষ করেন চতুর্থ স্থানে। সিঙ্ঘরাজও ইভেন্টের শেষে চারে থামেন।

সিঙ্ঘরাজ এ সপ্তাহেই ১০এম এয়ার  পিস্তল এসএইচ ১ এ ব্রোঞ্জ পান। আজ ফাইনালে তিনি প্রতিদ্বন্দ্বী সের্গেই মালাশেভকে পিছনে ফেলে দেন। সের্গেই ব্রোঞ্জ পেয়েছেন। প্রতিযোগিতায় দ্বিতীয় পদক পকেটে পুরে শূন্যে আনন্দে মুষ্টিবদ্ধ হাত ছুঁড়ে দেন সিঙ্ঘরাজ।

মিক্সড ৫০ এম পিস্তল এসএইচ১ ইভেন্টে বিশ্বরেকর্ড ধারী মনীশ লাগাতার ভাল পারফর্ম করেন। ফাইনালের এলিমিনেশন পর্বেও পঞ্চম সিরিজ পর্যন্ত সোনা জেতার মতো জায়গায় ছিলেন মালিশেভ। একটি সিরিজে ১০.৮ ও ১০.৫ শট করে সোনা নিশ্চিত করেন মনীশ।

দুজনকেই সোস্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন অলিম্পিকে সোনাজয়ী অভিনব বিন্দ্রা। শ্যুটিংয়ে টোকিও প্যারালিম্পিকে ভারতের ঘরে মেডেল এল ৫টি। অবনী লেখারা সোনা, ব্রোঞ্জ পেয়েছেন। মনীশের হাত ধরে এল সোনা। আর সিঙ্ঘরাজের জোড়া পদক। এবার এখনও পর্যন্ত তিনটি সোনা জিতেছে ভারত। সামগ্রিক পদক সংখ্যাও শেষ প্যারালিম্পিক গেমস থেকে বেড়েছে। ১৩ থেকে হয়েছে ১৫।

বিন্দ্রা ট্যুইট করেছেন, ভারতের দুইয়ে এক। স্বপ্ন পূরণ। মনীশ নারওয়াল সোনা পেল। সিঙ্ঘরাজ আজানা রুপো। ওর দ্বিতীয় পদক। একেবারে অবিশ্বাস্য। দুজনকেই অভিনন্দন। খুব গর্বিত ওদের নিয়ে।

 

You might also like