Latest News

আফগানিস্তান ম্যাচ কিনেছে ভারতীয় বোর্ড! পাক অভিনেত্রীর অভিযোগে উত্তাল মেগা আসর

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় দলের অনেক সমস্যা। ভাল না খেললে সমালোচনা হয়, আবার অতি ভাল খেললে সেই নিয়ে রহস্য তৈরি করা হয়। অভিযোগ জানানো হয়, ভারতীয় ক্রিকেটাররা বাঁকা পথে ম্যাচ জিতেছেন। এই নিয়ে কথা শুনতে হয় বোর্ড কর্তাদের।

বুধবার রাতে আফগানিস্তানকে (Afghanistan) বড় ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল। ম্যাচে অনেক ক্যাচও মিস করেছেন আফগানিস্তানের ফিল্ডাররা। ভারতীয় দল জিতেছে ৬৬ রানে, কোহলিদের দল করেছিল প্রথমে ব্যাটিং নিয়ে ২১০ রান, যা টি ২০-তে অন্যতম সর্বাধিক স্কোর।

ভারতীয় দলের এই ম্যাচ জয়কে গড়াপেটা অ্যাখ্যা দিয়েছেন পাকিস্তানের নামী অভিনেত্রী শেহর সিনওয়ারি (Sehar Shinwari)। তিনি অভিযোগ করেছেন, আফগানিস্তান ম্যাচটি কিনে নিয়েছিল বিসিসিআই (BCCI) কর্তারা। তার মানে সৌরভ, জয় শাহদের দিকে আঙুল তুলেছেন ওই বিতর্কিত অভিনেত্রী।

আরও পড়ুন: বিরাট অঘটন দরকার, তবেই কোহলিরা যাবেন সেমিফাইনালে

পাকিস্তানের প্রচারমাধ্যমগুলিতে এই নিয়ে একাধিক অভিযোগ তোলা হয়েছে। তারা ফিক্সড হ্যাশট্যাগ ব্যবহার করে লিখেছে, যে আফগানিস্তান দল সারা টুর্নামেন্টে ভাল খেলে এসে ভারতীয়দের সঙ্গে যে ফর্ম দেখিয়েছে, তাতে সন্দেহ থাকছেই। তারা এও লিখেছে, ক্রিকেটের মতো জেন্টলগেম খেলাকে নষ্ট করছে ভারতীয় বোর্ড কর্তারা।

বিসিসিআই এই ম্যাচ আফগানদের কাছ থেকে কিনে পাক অভিনেত্রী শেহর দাবি করেছেন, ‘‘বিসিসিআই  দারুন একটা ম্যাচ কিনে নিয়েছে।’’ এই ম্যাচ ফিক্সিংয়ের পিছনে যুক্তি দিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর মিমও শেয়ার করেছেন পাকিস্তানিরা।

পাক অভিনেত্রীর এই টুইটের দারুণ জবাব দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়াও। অভিনেত্রীর টুইটটি রিটুইট করে আকাশ চোপড়া  খোঁচা দিয়ে বলেছেন, ‘‘যাদের মস্তিষ্ক বন্ধ,  তাঁরা যদি মুখটাও বন্ধ রাখেন, তা হলে সবদিক থেকে ভাল হয়।’’

শুধু আকাশ চোপড়া নন, পাকিস্তানের একাধিক কিংবদন্তি ক্রিকেটারও এই ম্যাচ ফিক্সিংয়ের তত্ত্বকে গুরুত্ব দেননি। ওয়াসিম আক্রাম যেমন জানিয়েছেন, ‘‘ভারত খুব ভাল দল। ওদের দুটি দিন খারাপ গিয়েছে। কিন্তু এই ধরনের অভিযোগকে গুরুত্ব দেওয়া উচিত নয়।’’ একই সুরে ওয়াকার ইউনুসও বলেছেন, ‘‘ম্যাচ ফিক্সিংয়ের এই অভিযোগ ভিত্তিহীন। যারা এই অভিযোগ করছে, তাঁদের গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই।’’

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like