Latest News

নেমারের জেল হতে পারে দু’বছর, কাতারে যাওয়া নিয়ে সংশয় ব্রাজিলীয় তারকার

দ্য ওয়াল ব্যুরো: কাতার বিশ্বকাপের (Qatar World Cup) তিন মাস আগেই বিতর্কে নেমার (Neymar)। ব্রাজিল দলের এই পোস্টারবয়ের কর ফাঁকি দেওয়ার মামলায় দু’বছরের কারাদণ্ড হতে পারে। স্প্যানিশ আয়কর বিভাগ সেই দেশের আদালতের কাছে আবেদন জানিয়েছেন।

২০১৩ সালেই ব্রাজিলের নামী ক্লাব স্যান্টোস থেকে বার্সেলোনায় যোগ দেন নেমার। ২০১৪ বিশ্বকাপের ঠিক আগেই ন্যু ক্যাম্পে যান এই নামী তারকা।

খেলতে খেলতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন কবাডি তারকা, দেখুন সেই মর্মান্তিক ভিডিও

স্যান্টোস থেকে বার্সেলোনায় আসার সময় আর্থিক বিষয় নিয়ে যে তথ্য সামনে এসেছিল, তার সঙ্গে বাস্তবের কোনও মিল ছিল না। সেই নিয়ে আগেও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

স্প্যানিশ আয়কর আধিকারিকরা অনেক আগে থেকেই বলে এসেছেন, নেমার সে দেশে আয়কর ফাঁকি দিয়েছেন। সেই করফাঁকির মামলাতেই ব্রাজিলিয়ান তারকার ২ বছরের কারাদণ্ড শাস্তির আবেদন করা হয়েছে আয়কর বিভাগের পক্ষ থেকে। শুধু কারাদণ্ডই নয়, একই সঙ্গে ১০ মিলিয়ন ইউরো জরিমানাও করার আবেদন জানানো হয়েছে।

বিশ্বকাপ শুরুর মাসখানেক আগেই কারাদণ্ডে দণ্ডিত হওয়ার হাত থেকে বাঁচার জোর চেষ্টা চালাতে হবে নেমারকে। স্প্যানিশ পত্রিকা এল পেইস রিপোর্ট করেছে, আগামী ১৭ অক্টোবর বার্সেলোনার আদালতে এ বিষয়ে শুনানিতে আসতে হবে ব্রাজিলীয় মহাতারকাকে।

প্রসিকিউশন অফিস জানাচ্ছে, স্যান্টোস থেকে বার্সায় আসার সময় ৮.৪ মিলিয়ন ইউরো করফাঁকি দিয়েছেন নেমার। সে সঙ্গে ট্রেজারি বিভাগ জানাচ্ছে, ব্রাজিলিয়ান কোম্পানি ডিআইএস নেমারের খেলোয়াড়ি স্বত্ত্বের ৪০ ভাগের মালিক।

১৭ বছর বয়সেই নেমার সেই কোম্পানির কাছে স্বত্ত্ব বিক্রি করেন। কিন্তু এই কোম্পানির সঙ্গে নেমার ১৫০ মিলিয়ন ইউরো ফাঁকি দিয়েছেন।

এ কারণে ট্রেজারি বিভাগ, ১৫০ মিলিয়ন ইউরো আর্থিক জরিমানাসহ নেমারের অন্তত ৫ বছরের কারাদণ্ডের দাবি তুলেছেন।

You might also like