Latest News

লকডাউনে কঠোর ওয়ার্কআউট বিরাটের, ‘১৮০ ল্যান্ডিং’ করে দেখালেন কোহলি

দ্য ওয়াল ব্যুরো: করোনা সংক্রমণের জেরে চলছে লকডাউন। বন্ধ সব ধরনের খেলাধুলো। কিন্তু বাড়িতে থাকলে কী হবে, ফিটনেস ধরে রাখতে মরিয়া ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আর তাই বাড়িতেই চলছে কড়া ওয়ার্কআউট। সেই ভিডিও ফ্যানদের সঙ্গেও শেয়ার করছেন বিরাট। সম্প্রতি যেমন নিজের ১৮০ ডিগ্রি ল্যান্ডিং ওয়ার্কআউটের ভিডিও শেয়ার করেছেন তিনি।

মঙ্গলবার নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেন বিরাট। সেখানে দেখা যাচ্ছে, এক পায়ের উপর দাঁড়িয়ে লাফ মেরে ১৮০ ডিগ্রি ঘুরে অন্য পায়ের উপর দঁড়িয়ে পড়ছেন তিনি। এই ওয়ার্কআউটের নাম ১৮০ ল্যান্ডিং। সেই ভিডিও শেয়ার করে ক্যাপশনে বিরাট লিখেছেন, “প্রথমবার ১৮০ ল্যান্ডিং করছি। টপ এক্সারসাইজ।”

কোহলির এই ভিডিও শেয়ার হওয়ার পরেই তা ভাইরাল টুইটারে। অনুরাগীরা প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন। কেউ বলছেন, বিরাট সবসময় যাই করেন, তা অন্যদের কাছে শেখার জিনিস হয়ে থাকে। কেউ আবার বলছেন, নিজের ফিটনেস কী ভাবে ধরে রাখতে হয়, তা সবার বিরাটের কাছে শেখা উচিত। অনেক তো আবার নিজেরাও এই ওয়ার্কআউট করা শুরু করে দিয়েছেন।

আরও পড়ুন উন্মত্ত জনতার খুনে আক্রমণ রুখে দিয়েছিলেন এই মানুষটি, মুম্বইয়ের রাস্তায় একা নেমে

কয়েক দিন আগে আর একটি জিম সেশনের ভিডিও শেয়ার করেছিলেন কোহলি। সেখানে দেখা যাচ্ছিল, ওয়েটলিফটিং করছেন বিরাট। তাঁর এই ওয়েটলিফটিংয়ের ভিডিও দেখে প্রশংসা করেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে বিরাটের সতীর্থ ও খুব ভাল বন্ধু দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্সও। করোনা সংক্রমণ না ছড়ালে এই সময় এবির সঙ্গে আইপিএলের মঞ্চে দেখা যেত বিরাটকে।

দু’মাসের উপর লকডাউন চলার পরে এবার ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে। তার প্রভাব পড়েছে খেলার দুনিয়াতেও। জার্মানিতে শুরু হয়েছে ফুটবল। ক্রিকেট কী ভাবে শুরু করা যাবে তা নিয়ে আলোচনা চলছে। আইসিসি-র ক্রিকেট কমিটি ইতিমধ্যেই একগুচ্ছ প্রস্তাব দিয়েছে। খেলা শুরু হলেও অনেক নিয়ম মেনে তা করতে হবে। দর্শকশূন্য স্টেডিয়াম তো বটেই, ক্রিকেটারদেরও মানতে হবে অনেক নিয়ম। সেইসব নিয়ম মেনেও আদতে কবে খেলা শুরু হবে তার কোনও নিশ্চয়তা নেই। কিন্তু খেলা যেদিনই শুরু হোক, ফিটনেসে যাতে কোনও সমস্যা না হয়, তার প্রস্তুতিতে মগ্ন ভারত অধিনায়ক।

You might also like