Latest News

অল্পের জন্য শুটিংয়ে সোনা হাতছাড়া শার্দুলের, টেনিসে ব্রোঞ্জ অঙ্কিতার

দ্য ওয়াল ব্যুরো: অল্পের জন্য সোনা হাতছাড়া হল সোনা৷ বৃহস্পতিবার পুরুষদের ডাবল ট্র্যাপ ইভেন্টে রুপো জিতলেন ভারতের শার্দুল ভিহান৷ সেইসঙ্গে এশিয়ান গেমসে ভারতের পদকের সংখ্যা দাঁড়াল ১৭।

মাত্র এক পয়েন্টের জন্য সোনা হাতছাড়া হলো ১৫ বছরের শার্দুলের। বৃহস্পতিবার ফাইনালে শার্দুল স্কোর করেন ৭৩ পয়েন্ট। ৭৪ পয়েন্ট স্কোর করে সোনা জেতেন হুইনু শিন। শার্দুলের রুপো জয়ের সঙ্গে সঙ্গেই চলতি এশিয়ান গেমসে শুটিংয়ে অষ্টম পদক এল ভারতের জন্য। এশিয়ান গেমসের ইতিহাসে সর্বকণিষ্ঠ হিসেবে পদক পেলেন শার্দুল।

বৃহস্পতিবার শুরুতেই লন টেনিসে দেশকে ব্রোঞ্জ পদক এনেদিয়েছেন অঙ্কিতা রায়না৷ বুধবারই সেমিফাইনালে পৌঁছে নিশ্চিত করেছিলেন পদক। পঞ্চম দিন সুযোগ ছিল পদকের রং পালটে নেওয়ার। কিন্তু সেমিফাইনালেই থমকে গেল অঙ্কিতা রায়নার দৌড়। এশিয়ান গেমসে লন টেনিসের মহিলা সিঙ্গলসে ব্রোঞ্জ জয়েই সন্তুষ্ট থাকতে হল দেশের এক নম্বর মহিলা সিঙ্গলস খেলোয়াড়কে।

বৃহস্পতিবার শেষ চারের লড়াইয়ে রায়না স্ট্রেট সেটে পরাজিত হলেন চিনের প্রতিদ্বন্দ্বী শুয়াই ঝ্যাংয়ের কাছে। সেমিফাইনালে প্রথম সেটে ৪-৬ গেমে খুঁইয়ে বসেন রায়না। যদিও এরপর প্রবলভাবে ম্যাচে ফিরে আসেন আমেদাবাদের এই তরুণী। দ্বিতীয় সেটে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেন চিনা প্রতিদ্বন্দ্বীকে। কিন্তু শেষরক্ষা হয়নি। ৭৭ মিনিটের দীর্ঘ লড়াইয়ের পর শুয়াই ঝ্যাংয়ের কাছে ৬-৭ গেমে পরাজিত হন তিনি। সেই সঙ্গে ব্রোঞ্জ জয়েই সন্তুষ্ট থাকতে হয় রায়নাকে।

সিঙ্গলসের সেমিফাইনাল থেকে বিদায় নিলেও মিক্সড ডাবলসের লড়াইয়ে আজ ফের কোর্টে নামবেন রায়না। রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে সেখানেও পদক জয়ের আশা রয়েছে তাঁর। মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে ইন্দোনেশিয়ান প্রতিপক্ষের মুখোমুখি হবেন তাঁরা।

অন্যদিকে পুরুষদের ডাবলসে স্বপ্নের দৌড় অব্যাহত রোহন বোপান্না-দ্বিবিজ শরণ জুটির। সেমিফাইনালে তাঁরা হারালেন জাপানের কিয়েটো য়ুয়েসুজি-শো শিমাবুকুরো জুটিকে। ৪-৬ গেমে প্রথম সেট হেরে গিয়েও সেমিফাইনালে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন এই ভারতীয় জুটি। দ্বিতীয় সেট ৬-৩ গেমে জিতে নেন বোপান্না-শরণ। এরপর তৃতীয় সেট টাইব্রেকারে ১০-৮ গেমে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন তাঁরা।

এশিয়ান গেমসে আরেকটি সোনা জয়ের হাতছানি দেখা দিয়েছে ভারতের জন্য। ফাইনালে পৌঁছেছে ভারতের মহিলা কাবাড্ডি দল। ফাইনালে জিততে পারলেই পঞ্চম সোনা আসবে ভারতের জন্য।

You might also like