Latest News

একতরফা ফাইনালে সোনা জয়, ফের বক্সিং শিখরে মেরি

দ্য ওয়াল ব্যুরো: মে মাসে সোনা জিতেছিলেন। ফের জুলাই মাসে সোনা জিতলেন। তাও আবার একতরফা ফাইনালে অস্ট্রেলীয় প্রতিপক্ষকে হারিয়ে। আর এ দিনের সোনা জয়ের সঙ্গেই বক্সিং তালিকায় ফের এক নম্বরে পৌঁছে গেলেন ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন এমসি মেরি কম।

রবিবার ইন্দোনেশিয়ার লাবুয়ান বাজোতে ২৩ তম প্রেসিডেন্টস কাপের ফাইনালে ৫১ কিলোগ্রাম বিভাগে অস্ট্রেলীয় প্রতিদ্বন্দ্বী এপ্রিল ফ্র্যাঙ্কসকে ৫-০ ব্যবধানে হারিয়ে সোনা জেতেন ৩৬ বছরের মেরি কম। সোনা জেতার পরে সোশ্যাল মিডিয়ায় নিজের আনন্দের কথা প্রকাশ করেন ভারতের সোনার মেয়ে। টুইটারে মেরি লেখেন, “আমার ও দেশের জন্য গোল্ড মেডেল। জেতা মানে তুমি এখনও অনেক দূর যেতে চাও, কঠোর পরিশ্রম করতে চাও, নিজের সবটা দিতে চাও। আমি আমার কোচ, সাপোর্ট স্টাফ ও প্রত্যেক ভারতবাসীকে ধন্যবাদ জানাই।”

মেরি কমের টুইটের পর ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুও টুইট করে প্রশংসা করেছেন তাঁর। ক্রীড়ামন্ত্রী বলেন, “আপনি সবসমই ভারতের গর্ব। ইন্দোনেশিয়াতে প্রেসিডেন্টস কাপ জেতার জন্য আপনাকে শুভেচ্ছা জানাই।” অলিম্পিকসে ব্রোঞ্জ পদকজয়ী মেরি কম মে মাসে ইন্ডিয়া ওপেন বক্সিং টুর্নামেন্টে সোনা জিতেছিলেন। কিন্তু তারপরে তিনি এশিয়ান চ্যাম্পিয়নশিপে নামেননি। ২০২০ সালের টোকিও অলিম্পিকস-এ যোগ্যতা অর্জনের লক্ষ্যেই এই বিশ্রাম নিয়েছিলেন মেরি। এর পর অবশ্য ৭ সেপ্টেম্বর থেকে ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপে খেলতে নামবেন মেরি।

You might also like