Latest News

শামি-বুমরাহ-কুলদীপের দাপটে অস্ট্রেলিয়াকে কম রানে আটকে রাখল ভারত

দ্য ওয়াল ব্যুরো: টি টোয়েন্টি সিরিজে ধরাশায়ী হওয়ার পর একদিনের সিরিজে কামব্যাক করার লক্ষ্যে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে নেমেছিল ভারত। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অস্ট্রেলিয়াকে কম রানেই আটকে রাখলেন শামি, বুমরাহরা।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোনও রান ওঠার আগেই বুমরাহর বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে ফেরেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তারপর খেলা ধরেন উসমান খোয়াজা ও মার্কাস স্টয়নিস। ধীরগতিতে হলেও পার্টনারশিপ গড়ছিলেন তাঁরা। অন্যদিকে শামি-বুমরাহদের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুব ধীরগতিতে রান উঠছিল। খোয়াজা নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন।

তারপর কোহলি বল তুলে দেন কেদার যাদবের হাতে। কেদারের বলেই ক্যাচ দিয়ে ফেরেন স্টয়নিস। তারপরেই কুলদীপকে ছয় মারতে গিয়ে আউট হন খোয়াজা। খোয়াজা আউট হতেই পুরো দায়িত্ব এসে পড়ে গ্লেন ম্যাক্সওয়েলের উপর। পিটার হ্যান্ডসকোম্ব কুলদীপ যাদবের দুরন্ত লেগ স্পিনে স্ট্যাম্প হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

চার উইকেট পড়ার পর ম্যাক্সওয়েল ও টার্নার দুজনে মিলে ইনিংসের হাল ধরেন। কিন্তু নিজের দ্বিতীয় স্পেলের জন্য ফিরে এসে চমক দেন মহম্মদ শামি। প্রথমে টার্নারকে ২১ ও তারপর ম্যাক্সওয়েলকে ৪০ রানের মাথায় বোল্ড করেন শামি। খেই হারিয়ে ফলে অজি ইনিংস। ম্যাক্সওয়েল যতক্ষণ ছিলেন, মনে হচ্ছিল ২৬০-২৭০ রান উঠবে। কিন্তু তিনি আউট হতেই রানের গতি কমে যায়।

শেষ পর্যন্ত উইকেট কিপার অ্যালেক্স ক্যারি ৩৬ ও ন্যাথন কুল্টার-নাইল ২৮ রান করে অস্ট্রেলিয়ার রান ২৩০ পার করে। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৬ তোলে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে শামি, বুমরাহ ও কুলদীপ যাদব ২টি করে ও কেদার যাদব ১টি উইকেট নেন।

জয়ের জন্য ২৩৭ রান দরকার ভারতের। উইকেট বেশ কিছুটা স্লো। বল ব্যাটে ভালোভাবে আসছে না। সামান্য টার্নও আছে। এখন দেখার ভারত কীভাবে এই রান তাড়া করে।

You might also like