Latest News

‘আমরা ভালো খেললে যে কোনও দলকে হারাতে পারি’, পাক ম্যাচের আগে হুঙ্কার কোহলির

দ্য ওয়াল ব্যুরো: আর কয়েক ঘণ্টা পরেই ম্যাঞ্চেস্টারের মাঠে ভারত-পাক মহারণ। বেশ কিছুদিন আগে থেকেই এই হাই ভোল্টেজ ম্যাচ নিয়ে নিজেদের মতামত জানিয়েছেন দু’দেশের প্রাক্তন ক্রিকেটাররা। এ বার মুখ খুলতে দেখা গেল বিরাট কোহলিকে। কোনও ম্যাচকেই আলাদা করে গুরুত্ব দিতে নারাজ ভারতীয় অধিনায়ক। জানিয়ে দিলেন, দলের ক্রিকেটাররা ভালো খেললে বিশ্বের যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখেন তাঁরা।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে এই কথা বলেন বিরাট। তিনি বলেন, “আমরা যদি ভালো খেলি, তাহলে যে কোনও দলকে হারাতে পারি। প্রতিপক্ষ অনুযায়ী কিছুই বদল হয় না। ক্রিকেটারদের উচিত, যে দলের বিরুদ্ধেই খেলুক না কেন, পেশাদারী ক্রিকেট খেলা উচিত তাঁদের।” পাক ম্যাচ বলে তার জন্য আলাদা করে কোনও চাপ নেই বলেই মন্তব্য করেন ভারতীয় অধিনায়ক। তিনি বলেন, “কোনও খেলা আমাদের কাছে অতিরিক্ত গুরুত্বপূর্ণ নয়। সব খেলা আমাদের কাছে সমান। যে দলের বিরুদ্ধেই আমরা খেলতে নামি না কেন, আমাদের মানসিকতা একই রকম থাকে।” ভারত-পাক ম্যাচকেও আরও একটা খেলা ভেবেই সবাইকে সেই ম্যাচ উপভোগ করার আহ্বান জানিয়েছেন কোহলি।

এই সাংবাদিক সম্মেলনে বিরাটকে পাক পেসার মহম্মদ আমিরকে নিয়ে প্রশ্ন করা হয়। তার উত্তরে বিরাট বলেন, টিআরপি বাড়ানোর জন্য কোনও রকমের উত্তর দেবেন না তিনি। বিরাট বলেন, “আপনাকে প্রতিটা বোলারের শক্তি অনুযায়ী তাঁকে সম্মান করতে হয়। কিন্তু আপনার নিজের উপর বিশ্বাস রাখতে হবে যে সবার বিরুদ্ধে আপনি রান করতে পারবেন। আমি বোলারকে নিয়ে না ভেবে বলের উপর ফোকাস রাখি। প্রতিটা দলে ১১ জন ক্রিকেটার থাকে। সবার দিকেই নজর রাখতে হয়।”

এখনও পর্যন্ত বিশ্বকাপে ছ’বার দু’দল মুখোমুখি হয়েছে। ছ’বারই ভারত জিতেছে। কিন্তু ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে এই ইংল্যান্ডেই পাকিস্তানের কাছে ১৮০ রানে হারতে হয় বিরাট বাহিনীকে। সেই বদলা নেওয়ার জন্যই রবিবার ম্যাঞ্চেস্টারে নামবেন তাঁরা। সেই সঙ্গে বিশ্বকাপে ভারত-পাক পরিসংখ্যান সাত-এ সাত করার হাতছানিও থাকবে তাঁদের সামনে।

You might also like