Latest News

পাঁচ মিনিটের জন্য লাল-হলুদ জার্সিটা পরতে চাই: বাইচুং

দ্য ওয়াল ব্যুরো: কয়েক বছর আগেই বলেছিলেন, লাল-হলুদ জার্সিটা গায়ে চাপিয়ে খেলেই ফুটবল জীবন থেকে অনুষ্ঠানিক অবসর নিতে চান। কিন্তু সেটা হয়ে ওঠেনি। ইস্টবেঙ্গলের শতবর্ষে ক্লাবের কাছে সেই আবেদনই রাখলেন ভারতীয় ফুটবলের আইকন বাইচুং ভুটিয়া। বুধবার শতবর্ষ উদযাপন উপলক্ষে সাংবাদিক সম্মেলনে ক্লাব কর্তাদের কাছে আরও একবার সেই আর্জি রাখলেন হামরো সিকিমের নেতা।

এই ঘরোয়া লিগেই পাঁচ মিনিটের জন্য একটি ম্যাচে নামতে চান বাইচুং। যদিও এ ব্যাপারে ক্লাবের তরফে সরকারি ভাবে তাঁকে কোনও কথা দিতে পারেননি কর্তারা। তাঁরা জানিয়েছেন, এ ব্যাপারে কোচ আলেজান্দ্র মেনেন্দেজের সঙ্গে কথা বলা হবে।

এ দিন সাংবাদিক সম্মেলনে নিজের জীবনের মোড় ঘুরে যাওয়ার কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন পাহাড়ি বিছে। শোনান সিকিমে অনুষ্ঠিত এসবিআই-এর ক্যাম্প থেকে ভাস্কর গঙ্গোপাধ্যায়রা তাঁকে যে ভাবে খুঁজে এনেছিলেন সেই কাহিনী। এ বছর শতবর্ষের সেরা আবিষ্কার সম্মান দেওয়া হবে বাইচুংকে।

দীর্ঘদিন লাল-হলুদ জার্সিতে খেলেছেন বাইচুং। ৯৭-এর হাইভোল্টেজ ডায়মন্ড ম্যাচে তাঁর হ্যাটট্রিক কিংবা আশিয়ান কাপের ফাইনালে পড়ে যেতে যেতেও সামলে নিয়ে তাঁর ক্লিনিক্যাল ফিনিশ, আজও চোখে ভাসে সমর্থকদের। তাই তাঁরাও চাইছেন, বাইচুংকে গ্রিন সিগন্যাল দিন স্প্যানিশ কোচ।

You might also like