Latest News

ফেডেরারকে প্রশ্ন শচীনের, আমাকে ফোরহ্যান্ড নিয়ে কিছু উপদেশ দেবে!

দ্য ওয়াল ব্যুরো: দুজনেই নিজের নিজের ক্ষেত্রে বিশ্বসেরা। একজন ক্রিকেটের সর্বোচ্চ রান ও সেঞ্চুরির মালিক। এখনও সেই রেকর্ডের ধারে কাছে কেউ পৌঁছতে পারেননি। শুধু তাই নয়, আরও অনেক রেকর্ড রয়েছে তাঁর ঝুলিতে। অন্যদিকে অন্যজন আবার টেনিসের লেজেন্ড। সর্বাধিক গ্র্যান্ড স্ল্যামের মালিক। শচীন তেণ্ডুলকর ও রজার ফেডেরার, দু’জনেই অবশ্য একে অন্যের ফ্যান। আগেও অনেকবার তার পরিচয় পাওয়া গেছে। ফের একবার তা দেখা গেল।

সম্প্রতি নিজের ইন্সটাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর। ১১ সেকেন্ডের এই ভিডিওতে দেখা গিয়েছে, টেনিস খেলছেন শচীন। সেখানে একটি ফোরহ্যান্ড স্ম্যাশ করতে দেখা যায় শচীনকে। তারপর ফেডেরারের উদ্দেশে শচীন প্রশ্ন করেন, “রজার, আমার ফোরহ্যান্ড নিয়ে কিছু উপদেশ দেবে!”

শচীনের এই প্রশ্নের জবাবে অবশ্য ফেডেরারকে কোনও মন্তব্য করতে দেখা যায়নি। তবে দু’জনের ভাল সম্পর্কের কথা কারও অজানা নয়। একাধিকবার উইম্বলডনে ফেডেরারের খেলা দেখতে গিয়েছেন শচীন। দু’জনের মধ্যে অনেকবার সাক্ষাৎও হয়েছে। শচীন নিজে অনেক বার বলেছেন, ফেডেরারের ফ্যান তিনি। অন্যদিকে আবার শচীনের এত বছর ধরে খেলে যাওয়ার প্রশংসা শোনা গিয়েছে ফেডেরারের মুখে। তাই এই ভিডিও দেখলে নিশ্চয় জবাব দেবেন তিনি।

শচীন অবসর জীবনে গেলেও ফেডেরার এখনও খেলে চলেছেন। যদিও এই বছরটা চোটেই কাটাতে হয়েছে তাঁকে। হাঁটুর অস্ত্রোপচারের পরেই করোনা সংক্রমণের কারণে খেলাধুলো বন্ধ হয়ে যায়। রিহ্যাবে চোট সারিয়ে উঠতে না উঠতে ফের চোট পান রজার। আরও একবার হাঁটুর অস্ত্রোপচার করতে হয় তাঁকে। জোড়া অস্ত্রোপচারের ফলে এই বছর আর তিনি কোর্টে নামবেন না বলে জানিয়েছেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক।

অন্যদিকে ২৪ বছর ধরে ক্রিকেট খেলে ১০০টা সেঞ্চুরি ও ৩৫ হাজারের উপর রানের মালিক শচীন তেণ্ডুলকর এই মুহূর্তে খুব একটা খেলাধুলোর সঙ্গে যুক্ত নন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর তিনি। কিন্তু এবছর আইপিএল এখনও পর্যন্ত স্থগিত থাকায় বাড়িতেই সময় কাটাতে দেখা গিয়েছে শচীনকে। কখনও নিজের, কখনও ছেলের চুল কেটে দিয়েছেন তিনি, আবার কখনও রান্না করতেও দেখা গিয়েছে তাঁকে। এবার টেনিসও খেললেন মাস্টার ব্লাস্টার। আর তা নিয়েই প্রশ্ন ছুড়লেন বন্ধু ফেডেরারকে।

You might also like