Latest News

হাবাস এটিকে মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন, একের পর এক হারে বড় সিদ্ধান্ত

দ্য ওয়াল ব্যুরো: এটিকে মোহনবাগানের কোচের পদ থেকে ইস্তফা দিলেন আন্তোনিও লোপেস হাবাস। গত কয়েকটি ম্যাচে টানা হারের পর সমালোচিত হচ্ছিলেন তিনি। এদিন ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন।

আইএসএলের শুরুর দিকে ভাল প্রদর্শন করলেও গত চার ম্যাচের মধ্যে একটিতেও জিততে পারেনি সবুজ মেরুন দল। প্লে-অফে তারা যেতে পারবে কিনা তা এখনও অনিশ্চিত। এর মাঝেই কোচের ভূমিকা নিয়ে নানা সমালোচনা শুরু হয়ে গিয়েছিল ফুটবল মহলে। শনিবার হাবাস নিজেই জানিয়ে দিলেন ব্যর্থতার দায়ভার নিয়ে কোচের দায়িত্ব থেকে ইস্তফা দিচ্ছেন তিনি।

মোহনবাগান দলের সহকারী কোচ ম্যানুয়েল কাসকালানা আপাতত কোচের দায়িত্ব সামলাবেন। যতদিন পর্যন্ত না নতুন কোচ আসছেন, ততদিন তাঁকেই এই দায়িত্ব নিতে হবে। মোহনবাগান ক্লাবের অন্যতন ডিরেক্টর তথা হিসেব রক্ষক দেবাশিস দত্ত বলছেন, হাবাস এর আগেও কোচের পদ ছাড়ার কথা জানিয়েছিলেন। কারণ হিসেবে নাকি তিনি বলেছিলেন, দলের সামগ্রিক পারফরম্যান্সে তিনি খুশি নন। নিজের মধ্যেই হতাশা আসছে তাই। সেই কারণেই এই ইস্তফা বলে খবর।

আইএসএলের মাঝপথে এভাবে পদত্যাগ নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। হাবাসকে টুর্নামেন্ট শেষ করে যেতে অনুরোধ করেছিলেন সবুজ মেরুনের কর্মকর্তারা। কিন্তু তিনি তা মানতে চাননি।

চলতি আইএসএলের বড় ম্যাচে ইস্টবেঙ্গলকে হারিয়েছে মোহনবাগান। কিন্তু ডার্বিতে জয় পেলেও তাদের সামগ্রিক প্রদর্শন ভাল নয়। গত চার ম্যাচের একটিতেও তারা জিততে পারেনি। এই মুহূর্তে ৬ ম্যাচে তাদের প্রাপ্ত পয়েন্ট ৮। লিগ টেবিলে তারা রয়েছে ৬ নম্বরে।

You might also like