Latest News

১৬ বছর বয়সে কাউন্টি ক্রিকেটে হাফসেঞ্চুরি করে নজির ড্যানিয়েলের

দ্য ওয়াল ব্যুরো: শচীন তেন্ডুলকার কিংবা ব্রায়াল লারাও পারেননি এমন নজির গড়তে, যা করে দেখালেন ড্যানিয়েল ইব্রাহিম।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের দীর্ঘ ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন সাসেক্সের ১৬ বছর বয়সী ব্যাটসম্যান। কাউন্টি ক্রিকেটের ইতিহাসে সবথেকে কম বয়সী ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়লেন পাকিস্তান বংশোদ্ভুত এই তারকা।

লিডসে ইয়র্কশায়ারের বিরুদ্ধে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় ইব্রাহিমের। অভিষেক ম্যাচের প্রথম ইনিংসে ৮টি বাউন্ডারির সাহায্যে ১৩৪ বলে ৫৫ রান করে আউট হন তিনি।

দুরন্ত হাফ-সেঞ্চুরি করে ইব্রাহিম ভেঙে দেন বিলাল শাফায়াতের ২০ বছর আগের রেকর্ড। ২০০১ সালে নটিংহ্যামশায়ারের হয়ে ৭২ রান করেছিলেন তিনি। এতদিন কাউন্টি চ্যাম্পিয়নশিপে সেটিই ছিল সবথেকে কম বয়সী কোনও ক্রিকেটারের হাফসেঞ্চুরির রেকর্ড।

বিলাল হাফ-সেঞ্চুরি করেছিলেন ১৬ বছর ৩৬০ দিন বয়সে। এমন অসাধারণ রেকর্ড গড়ার দিনে ইব্রাহিমের বয়স ১৬ বছর ২৯৯ দিন। উল্লেখযোগ্য বিষয় হল, বিলাল ও ইব্রাহিম ছাড়া কাউন্টি ক্রিকেটে আর কোনও ব্যাটসম্যান ১৬ বছর বয়সে হাফ-সেঞ্চুরির গণ্ডি পেরোতে পারেননি।

খেলায় সাসেক্স ভাল অবস্থায় নেই, তারা প্রথম ইনিংসে অলআউট হয় ৩১৩ রানে। জবাবে ব্যাট করতে নেমে ইয়র্কশায়ার ৫৫৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ডেভিড মালান নিশ্চিত দ্বিশতরান হাতছাড়া করেন। তিনি ব্যক্তিগত ১৯৯ রানের মাথায় আউট হয়ে বসেন।

You might also like