Latest News

নীরজের টোকিওর বর্শা নিলামে উঠল দেড় কোটিতে, সবাই অনেক পিছনে

দ্য ওয়াল ব্যুরো: নীরজ চোপড়া (Neeraj Chopra) অনেক এগিয়ে, সবাই পিছনে। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) তিনি জ্যাভলিনে (Javelin) সোনা জিতে চমক দেখিয়েছেন। তাঁর ওই টোকিও বর্শা নিলামে উঠেছে, দাম দেড় কোটি। বাজারে যার মূল্য ছিল ৮০ হাজার টাকা।

দেশে ফিরে দেশের প্রধানমন্ত্রীকে ওই জ্যাভলিন উপহার দিয়েছিলেন সোনার ছেলে। সবাই যাঁরা সফল হয়েছেন, তাঁরা উপহার হিসেবে নানা জিনিস দিয়েছেন মোদীকে।

সেই সব সামগ্রী তোলা হয়েছিল ভার্চুয়াল নিলামে। আর সেখানেও অলিম্পিকের মতই শীর্ষে নীরজ চোপড়া। অলিম্পিকের শেষ দিন জাপানের ন্যাশনাল স্টেডিয়ামে ৮৭.৫৮ মিটার লম্বা থ্রো করে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া।

আরও পড়ুন: শেষ সময়ে জোড়া গোলে জয় ব্রাজিলের, আটকে গেলেন মেসিরা

নীরজের জ্যাভলিনের পর দ্বিতীয় স্থানে আছে প্রথম ভারতীয় হিসেবে অলিম্পিকে অংশ নেওয়া ভবানী দেবীর ফেন্স। ১ কোটি ২৫ লক্ষ টাকায় ই-নিমালে বিক্রি হল ভবানীর ফেন্স।

প্যারিলিম্পিকে সোনা পাওয়া সুমিত আন্তিলের জ্যাভলিনের দাম উঠেছে ১ কোটিতে। ৯১ লক্ষ টাকায় বিক্রি হল বক্সিংয়ে ব্রোঞ্জ পাওয়া লভলিনার বক্সিং গ্লাভস। ৮০ লক্ষ টাকায় পিভি সিন্ধুর  ব়্যাকেট নিয়েছে ব্যবসায়ীরা।

অলিম্পিক ও প্যারালিম্পিকে সফল অ্যাথলিটদের ১৫টি স্মারক নিয়ে নিলাম হয়েছিল। ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর ছিল দিন। মোট সাড়ে আট হাজার বিত্তশালীরা অংশ নিয়েছিলেন। এই অর্থ কেন্দ্র সরকার নানা প্রকল্পে কাজে লাগাবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ

 

You might also like