Latest News

‘সোনার ছেলে’ নীরজ যেন মহেন্দ্র সিং ধোনি, দুই তারকার কী মিল দেখুন

দ্য ওয়াল ব্যুরো: শনিবার অলিম্পিক জ্যাভলিনে শেষ প্রতিযোগী যখন বর্শা ছুঁড়েছিলেন, সারা দেশের হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল কয়েক মুহূর্তের জন্য। কিন্তু না। ৮৭.৫৪ মিটারের গণ্ডি নেহাতই দুর্লঙ্ঘ্য। শেষ প্রতিযোগীর থ্রো ৮০ মিটার পেরোতে পারেনি। আর সেই সঙ্গে শতাব্দীর খরা কাটিয়ে সোনা ফলেছে ভারতে। টোকিওয় নীরজ চোপড়া জিতেছেন স্বর্ণপদক।

বর্শা ফলকে নীরজের ইতিহাস রচনার দিন পানিপথের অখ্যাত খান্দ্রা গ্রামে আলোর ছড়াছড়ি। ক্যামেরার ভিড়ে গ্রামবাসীরা অতিষ্ঠ। এই গ্রামেই যে বাস করে ‘সোনার ছেলে’। তাঁর কীর্তিতেই রাতারাতি অলিম্পিকের মানচিত্রে জায়গা করে নিয়েছে খান্দ্রা।

জ্যাভলিন ছাড়াও নীরজ চোপড়ার কিন্তু আরও একটা শখ আছে। আর সেই শখেই তিনি মিলে গিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গেও। বাইক চালাতে বড্ড ভালবাসেন নীরজ। ঠিক যেমনটা ভালবাসেন ধোনিও।

নীরজ চোপড়ার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ঘাঁটাঘাঁটি করলেই দেখা যায়, সেখানে বাইকের ছড়াছড়ি। কখনও বাজাজ পুলসার ২২০এফ , কখনও হারলে-ডেভিডসন ১২০০ রোডস্টার, বাইক চড়েই অসংখ্য ছবি রয়েছে নীরজের।

যে কোনও বাইকপ্রেমী বাজাজ পুলসারের মহিমা জানেন। নীরজের গ্যারাজ আলো করে থাকে সেই বাইক। তবে সম্প্রতি আরও একটি বাইক নীরজের পছন্দের তালিকায় যোগ হয়েছে। তা হল মার্কিন হারলে-ডেভিডসন রোডস্টার। ২০১৯ সালে এশিয়ান গেমসে জেতার পর এই বাইকটাই কিনেছিলেন নীরজ। নিজেকে নিজেই দিয়েছিলেন উপহার।

মহেন্দ্র সিং ধোনির সংগ্রহে রয়েছে অজস্র বাইক। বাইক চালানো তাঁর নেশা। নীরজ চোপড়াও আগামী দিনে সেই পথেই হাঁটবেন বলে মনে করছেন অনেকেই।

খান্দ্রার কৃষক পরিবারের ছেলে নীরজ। তাঁদের বাড়ির বাইরে ট্র্যাক্টরের পাশে বাইকগুলো দাঁড় করানো থাকে। অলিম্পিকে সোনা জেতার পর নিজেকে যে আরও একটা বাইক উপহার দেবেন না নীরজ তা জোর দিয়ে বলা যাচ্ছে না। বরং সেই সম্ভাবনাই বেশি। এখন দেখার আগামী দিনে কোন বাইক নীরজের পানিপথের বাড়ি আলো করে আসে।

You might also like