Latest News

অলিম্পিকের শেষবেলায় পদকের জন্য কাদের দিকে তাকিয়ে দেশ, চোখ মেলান সূচিতে

দ্য ওয়াল ব্যুরো: টোকিও অলিম্পিকের শেষ বেলা আসন্ন। কার্যত শনিবারই ইভেন্ট শেষ হয়ে যাবে। ভারতের কাছে পদক জয়ের সম্ভাবনা বলতে তিনটি। এখনও পর্যন্ত ভারত মোট ৫টি পদক পেয়েছে। দুটি রুপো ও তিনটি ব্রোঞ্জ।

শনিবার ভারতের কাছে তিনটি গুরুত্বপূর্ণ ইভেন্ট রয়েছে। ভোর সোয়া চারটা থেকে গলফের চতুর্থ রাউন্ডের খেলা। ভারতীয়দের মধ্যে রয়েছেন বেঙ্গালুরুর অদিতি অশোক ও দীক্ষা ডাগর। দু’জনের মধ্যে এদিন ভাল স্কোরে শেষ করেছেন অদিতি। তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি ভাল করতে পারলে পদক আসতেই পারে।

ভারতের সবথেকে বড় পদক জয়ের আশা জ্যাভলিন থ্রো বিভাগে। যেখানে ভারতের প্রতিনিধিত্ব করবেন নীরজ চোপড়া। যিনি কোয়ালিফাইং রাউন্ডে প্রথম হয়ে ফাইনালে উঠেছেন। এছাড়া গত রিও অলিম্পিকের সব পদকজয়ীরা ব্যর্থ হয়েছেন। সেই কারণে নীরজের সামনে তেমন কঠিন প্রতিপক্ষ নেই। নীরজের লড়াই হতে পারে পাক থ্রোয়ার আর্শাদের সঙ্গে। ২০১৮ এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে সোনাজয়ী নীরজের সামনে এবার গেমসেও পদক জয়ের সম্ভাবনা রয়েছে।

বজরং পুনিয়া রেপেচাজ বিভাগে ব্রোঞ্জ পদক পাওয়ার জন্য লড়াই করবেন সেনেগালের অ্যাডামে দিয়াটা বনাম কাজাকিস্তানের দৌলেট নিয়াজবেকভ ম্যাচের জয়ীর বিরুদ্ধে। বজরং এবার সোনার লক্ষ্যে এসেছিলেন, সেই কারণে তিনি পদক জিততে মরিয়া থাকবেন। কারণ শুক্রবার তিনি লড়েও হার মেনেছেন আজারবাইজানের কুস্তিগিরের কাছে।

সূচি : ভোর ৪-১৭ থেকে ৪-৪৮ : অদিতি অশোক ও দীক্ষা ডাগর (গলফ চতুর্থ রাউন্ড ও ফাইনাল)

বিকেল ৩-৫৫ : ৬৫ কেজি ফ্রিস্টাইল কুস্তি : বজরং পুনিয়া (ব্রোঞ্জ ম্যাচ)

বিকেল ৪-৩০ : নীরজ চোপড়া (জ্যাভলিন থ্রো)

 

You might also like