Latest News

বাঙালি মেয়ের রূপকথার উত্থান, বাঁ হাতের জাদুতেই বাজিমাত!

দ্য ওয়াল ব্যুরো: সম্প্রতি বাংলাদেশের পুরুষ ক্রিকেট দলের সময়টা ভাল যাচ্ছে না। যা নিয়ে তীব্র সমালোচনা রয়েছে। ব্যর্থতা নিয়ে দলের খেলোয়াড়দের কোনও তাপউত্তাপ না থাকা সেই সমালোচনায় আরও ঘৃতাহুতি দিয়েছে। কিন্তু এর মধ্যেই বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের বাঁহাতি স্পিনার নাহিদা আখতার যেন মেজাজটাই বদলে দিলেন।

একুশ বছরের এই বাঙালি মেয়ে আইসিসি-র নভেম্বর মাসের সেরা মহিলা বোলারদের তালিকায় মনোনীত হয়েছেন। তিন জনের মধ্যে তিনি একজন। তাঁর সঙ্গেই ওই তালিকায় রয়েছেন পাকিস্তানের বাঁহাতি স্পিনার আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার হেলি ম্যাথুস।

আরও একটি বিষয় হল, এই প্রথম মহিলা বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্বের আগে বুলাওয়েতে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে আগুন ঝরিয়েছিলেন নাহিদা। সেরা বোলার নির্বাচিত হয়েছিলেন তিনি। ১১টি উইকেট নেন তিনি। এর মধ্যে দ্বিতীয় ম্যাচে নাহিদা ৫ উইকেট নেন মাত্র ২১ রানে। মেয়েদের ওয়ানডেতে দ্বিতীয় বোলার হিসেবে এক ম্যাচে ৫ উইকেট নেন তিনি।

নাহিদার বোলিংয়ে ৭২ রানেই গুটিয়ে গিয়েছিল জিম্বাবোয়ে। বিশ্বকাপ বাছাইপর্বে পাকিস্তানের বিরুদ্ধেও বাংলাদেশের দুরন্ত জয়ে উল্লেখযোগ্য ভূমিকা ছিল নাহিদার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বলেছে, নাহিদার মনোনয়ন দেশের ক্রিকেটের জন্য গর্বের। তাঁর এই পারফরম্যান্স দেশের মেয়েদের আরও বেশি করে মাঠমুখী করবে। আর নাহিদা এসবে নির্লিপ্তই থাকছেন। তাঁর ফোকাস বিশ্বকাপ।

You might also like