Latest News

তিন প্রধানকে রেখেই প্রিমিয়ার লিগের সূচি প্রকাশ আইএফএ-র, প্রথম ম্যাচ ১৭ অগস্ট

দ্য ওয়াল ব্যুরো: রবিবার ছুটির দিনে কলকাতার এক হোটেলে প্রিমিয়ার লিগের সূচি প্রকাশ করেছে আইএফএ। ১৭ই অগস্ট থেকে শুরু হচ্ছে এবারের কলকাতা প্রিমিয়ার লিগ। পিয়ারলেস ও খিদিরপুরের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু আসর। পরের দিন অর্থাৎ ১৮ অগস্ট খেলতে নামবে মহমেডান, বিপক্ষ সাদার্ন সমিতি।

এটিকে মোহনবাগান খেলতে নামবে ২৯ অগস্ট। হাবাসের দল প্রথম ম্যাচ খেলবে জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে। ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত দল তৈরি না করলেও, ক্রীড়াসূচিতে রয়েছে ইস্টবেঙ্গলেরও নাম। তবে তালিকায় ইস্টবেঙ্গলের নাম এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশন নামে রয়েছে। ২৪ অগস্ট এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশন খেলবে ভবানীপুরের বিরুদ্ধে।

এটিকে-মোহনবাগান জানিয়ে দিয়েছে চির প্রতিপক্ষ ইস্টবেঙ্গল না খেললে তারা লিগে অংশ নেবে না। কিন্তু লাল হলুদকে সূচিতে রাখা মানে এটিও একটি সংকেত, আইএফএ-ও মনে করছে সমস্যা মিটে যাবে, আর লাল হলুদ দলও লিগ খেলবে। আর সেক্ষেত্রে সবুজ মেরুন দলেরও নামতে সমস্যা থাকবে না।

সূচিতে যদিও এটিকে-মোহনবাগান এবং এস সি ইস্টবেঙ্গলের মধ্যে খেলার কথা নেই, সেটি রাখা হয়নি। ডার্বি কবে হবে জানা যাবে পরে, সেই ঝুঁকি নেয়নি তারা। ২৮ অগস্ট অবশ্য ইস্টবেঙ্গল ও মহামেডানের মধ্যে মিনি ডার্বি রয়েছে।

এবারে লিগ এবং নকআউট পর্যায়ে আয়োজিত হবে কলকাতা লিগ। ১৪ টি দলকে দুটি গ্রুপে ভাগ করে আয়োজিত হবে টুর্নামেন্ট। তারপর হবে নকআউট পর্ব। তবে এবারের লিগে কোনও অবনমন নেই। আইএফএ অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই টুর্নামেন্ট শেষ করতে চাইছে।

 

You might also like