Latest News

ব্যাটিংয়ে ব্যর্থ ভারতের টেলএন্ডাররা, তবুও বোলিংয়ে পালটা প্রত্যাঘাত সিরাজদের

দ্য ওয়াল ব্যুরো: গতকাল বৃহস্পতিবার দিনের শেষে ভারতীয় দলের যা স্কোর ছিল, ভাবা গিয়েছিল চারশো রান তো উঠবেই প্রথম ইনিংসে। তা হয়নি শেষমেশ। ২৭৬ রান থেকে শুরু করে ভারতের ইনিংস শেষ হয় ৩৬৪ রানে। দলের মিডলঅর্ডার সম্পূর্ণ ব্যর্থই বলা চলে।

লোকেশ রাহুল সেঞ্চুরি করে ১২৯ রানে ফেরার পরে দলের হাল ধরেছেন শুধুমাত্র জাদেজা (৪০), ঋষভ পন্থ (৩৭)। না হলে বাকিরা রান পেলে দলের স্কোর আরও মজবুত হতো। কিন্তু ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন একাই পাঁচ উইকেট নিয়ে নজির গড়েন। ৩৯ বছর বয়সে ইনিংসে ৫ উইকেট এর আগে কেউ নেননি।

ইংল্যান্ড প্রথম ইনিংসে যদিও খুব একটা ভাল অবস্থায় নেই। শুক্রবার দিনের শেষে ১৪৫/৩ করেছে ৪৫ ওভার ব্যাটিং করে। ভারতের পেসার মহম্মদ সিরাজ দুটি উইকেট পেয়েছেন।

টসে জিতে বিরাটদের প্রথমে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্তটা যেমন রুটদের পক্ষে যায়নি, তেমন ব্যাট করতে নেমেও শুরুতেই অস্বস্তিতে পড়তে হল ইংল্যান্ডকে। টপ অর্ডারে ধস নামালেন সিরাজ ও শামি। বার্নস, সিবলি ও হামিদকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে ইংল্যান্ডকে রীতিমতো চাপে ফেলে দেন তাঁরা। বার্নস ৪৯ রান করেন, সিবলিকেও ফেরান সিরাজ। ক্রিজে রয়েছেন জো রুট (৪৮) ও বেয়ারস্টো (৬)।  সামি পেয়েছেন এখ উইকেট।

এদিকে, জো রুটের জন্য দুটি ডিআরএস হেলায় নষ্ট করেছে ভারত। মহম্মদ সিরাজের ২ ওভারে দু’টো ডিআরএস নষ্ট হল। প্রথম বার ২১তম ওভারের শেষ বলে। দ্বিতীয় বার ২৩ ওভারের চার নম্বর বলে! এই দু’বারই সিরাজের কথা শুনে ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর দু’বারই এই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। যার জেরে রীতিমতো বিরক্ত হন কোহলি। ভারত অধিনায়ক আবার কিপার ঋষভকে এই নিয়ে বকেছেনও।

 

 

You might also like