Latest News

পুত্র হাসানের সঙ্গে একই ম্যাচে খেললেন বাবা নবি! শারজার মাঠে আফগান নজির

দ্য ওয়াল ব্যুরো: সবাই আর মহম্মদ নবি হন না, যিনি ৩৮ বছর বয়সেও দাপটে আন্তর্জাতিক আসর মাত করে রেখেছেন। যিনি একটা দেশকে প্রতিনিধিত্ব করেন। আফগানিস্তান ক্রিকেট যাদের জন্য পরিচিতি পেয়েছে, তাদের মধ্যে অন্যতম এই নবি।

রশিদ খানদের প্রথম আইডল তিনিই। নবি টি ২০ লিগে নিজের সুনাম বজায় রাখছেন এখনও পর্যন্ত। একটা সময় আইপিএলেও নিলামে তাঁর উঠেছিল। প্রকৃত অর্থের নামী অলরাউন্ডারের স্বপ্ন একদিন হয়তো ছেলের সঙ্গেও কোনও আসরে খেলবেন।

নবির পুত্র ১৬ বছরের হাসানও ভাল খেলছে আফগান লিগে। বাবাই আদর্শ হাসানের। বাবার মতোই সপ্রতিভ এই কিশোর ক্রিকেটারকে নিয়ে আফগান লিগে সমান উৎসাহ রয়েছে। যতবার হাসান মিডিয়ার মুখোমুখি হয়, তাকে একটি প্রশ্ন শুনতেই হয়।

মিডিয়ার প্রতিনিধিরা জানতে চান, মহম্মদ নবির ছেলে হওয়াটা কতটা চাপের? হাসানও বলে দিয়েছে, ভালই চাপের, কারণ কোনও সময় মনে হয় বাবাই আমার প্রতিদ্বন্দ্বী, কেননা সবসময় ওঁর সঙ্গে আমার তুলনা করা হয়ে থাকে, এটি আমার কাছে অবশ্য একটি কঠিন চ্যালেঞ্জেরও।

ছেলের প্রতি প্রশংসায় ভরিয়ে দিয়েছেন আফগান সিনিয়র অলরাউন্ডারও। নবি জানিয়েছেন, আমার ছেলে বলে নয়, অনুর্ধ্ব ১৯ লিগে যথেষ্ট ভাল খেলছে হাসান। ওর যা প্রতিভা, তাতে জাতীয় দলেও চলে আসবে ওর দক্ষতা অনুযায়ী। আমার একটাই স্বপ্ন, ছেলে হাসানের সঙ্গে মাঠে নেমে আফগানিস্তান জাতীয় দলের হয়ে পারফর্ম করা। আর সেটি খুব দ্রুতই।

শারজা টি ২০ লিগে বাবা-পুত্র খেললেন শুক্রবারই। যা নিয়ে সেই দেশের মিডিয়া ফলাও করে ছেপেছে এই খবর। নবি ও পুত্র হাসান দু’জনেই খেলা শেষে হাত মেলান ও ছবিও তুলেছেন। একটি বিশেষ নজির স্থাপন হল শারজার মাঠে।

 

 

You might also like