Latest News

রিজওয়ান যেখানেই যান, সঙ্গে নিয়ে যান বালিশ, কেন জানেন?

দ্য ওয়াল ব্যুরো: দেশে-বিদেশে যেখানেই যান, মহম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) সঙ্গী থাকে বালিশ (pillow)। আচমকা তিনি যে এটা করছেন, তা নয়। টি ২০ বিশ্বকাপ (T20WorldCup) শেষে বাংলাদেশ সফরে গিয়েছে পাকিস্তান (Pakistan) দল। এয়ারপোর্টে দেখা যায়, একটি বালিশ সঙ্গে নিয়ে এয়ারপোর্ট থেকে বেরিয়ে আসছেন। ওইসময় বাংলাদেশের একটি সাংবাদিক ওই ছবি তুলে আপলোড করে দেন। সেই নিয়ে নিমেষে কৌতূহল তৈরি হয়।

একেকজন ক্রিকেটারের একেকটি বিষয় নিয়ে শখ। কিন্তু তাই বলে কারোর বালিশ নিয়ে এতটা আগ্রহ থাকতে পারে, সেটি ভাবা যায়নি। পাক দলের উইকেটরক্ষক ব্যাটসম্যানের আচমকা বালিশ প্রীতি হল কেন, সেই নিয়ে রহস্য তৈরি হয়েছে।

পাক টিম সূত্রে জানানো হয়েছে, রিজওয়ানের ঘাড়ে ও মাথায় সমস্যা রয়েছে, তাঁর স্বায়ু রোগও আছে। সেই কারণে চিকিৎসকরা তাঁকে নরম বালিশে শুতে বলেছেন। এমনকি তাঁকে মেডিকেটেড বালিশ ব্যবহার করতে বলা হয়েছে।

আরও পড়ুন: নেমারকে ছাড়াই ‘সুপার ক্ল্যাসিকো’য় নামছে ব্রাজিল, মেসি খেলবেন শুরু থেকেই

রিজওয়ান দলের সঙ্গে গিয়ে দেশে-বিদেশে বিলাসবহুল হোটেলে ওঠেন। কিন্তু হোটেলের বালিশ তিনি ব্যবহার করেন না। বাড়ি থেকে নিয়ে যাওয়া বালিশই তিনি সর্বত্র ব্যবহার করে থাকেন।

পিসিবি জানিয়েছে, উইকেট-রক্ষক বলে কিপিং করার সময় সারাক্ষণ হেলমেট পড়ে থাকতে হয়। ব্যাটিং করার সময় তাই। ফলে ঘাড়ের কিছু পেশি শক্ত হয়ে যায়। সেই জন্যই নরম বালিশের কথা বলেছেন চিকিৎসকরা। যাতে ভাল করে রাতে ঘুমোতে পারেন।

পাকিস্তানের পুরো দল বাংলাদেশে গিয়ে প্রস্তুতি সারলেও রিজওয়ান এদিন অনুশীলন করেননি। তিনি সর্বত্রই পূজিত হচ্ছেন, এই কারণে যে, আইসিউইতে থেকেও তিনি সেমিফাইনাল ম্যাচে নামেন, আর দারুণ ইনিংস খেলে দলকে টানেন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like