Latest News

আকিলের ব্যাটিং সাইক্লোনে কাঁপুনি ব্রিটিশদের, রুদ্ধশ্বাস ম্যাচে এক রানে হার ক্যারিবিয়ানদের

দ্য ওয়াল ব্যুরো: রুদ্ধশ্বাস ম্যাচ। শিরায় কাঁপুনি ধরিয়ে দেওয়া এক খেলা। সোমবার ব্রিজটাউনের মাঠ সাক্ষি থাকল দারুণ লড়াইয়ের।

ক্যারিবিয়ানদের জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ৩০ রান। খেলছেন নিচের সারির দুই ব্যাটসম্যান। সবাই ধরে নিয়েছে, ইংল্যান্ডই সহজে ম্যাচ বের করে নেবে, জিতেছে হয়তো ইংল্যান্ডই। কিন্তু এভাবে তারা মাত্র এক রানে জিতবে ক্রিকেট ঈশ্বরও মনে হয় ভাবতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের সাত নম্বর ব্যাটসম্যান রোমারিও শেপার্ড এবং ১০ নম্বরে নামা আকিল হুসেনের ব্যাটিং মরগ্যানদের স্নায়ু চাপ বাড়িয়ে দিয়েছিল। শেষমেশ রোমারিও এবং আকিল দু’জনেই ৪৪ রান করে অপরাজিত থাকেন। কিন্তু তাঁরা এমনভাবে ব্যাটিং করেছেন যে, খেলা শেষে বিপক্ষ দলের প্রায় সবাই তাঁদের সান্ত্বনা দিয়েছেন।

রোমারিওর ৪৪ রান এসেছে ২৮ বলে, তিনি একটি চার ও ৫টি ছক্কা মেরেছেন। আর আকিল ছিলেন আরও নির্দয়, তিনিও ৪৪ রান করেন মাত্র ১৬ বলে, তিনটি চার ও চারটি ছক্কা ছিল। আকিল-রোমারিও জুটি ২৯ রান করেন শেষ ওভারে। এক রানে হার হলেও তাঁরাই নায়কের মতো মাঠ ছাড়েন। আকিল ও রোমারিও এবার আইপিএলের নিলামে চমক হতে পারেন। তাঁদের কেনার জন্য ফ্রাঞ্চাইজিরা বড় অর্থ হাঁকতে পারেন।

আকিল শেষ তিন বলে তিনটি ছয়ও মেরেছেন শাকিব মেহমুদের বলে, কিন্তু এক রানের জন্য হেরে গিয়েছে দল। হারের পরে হতাশায় মাঠে বসে পড়েন আকিল, তাঁকে বিপক্ষ তারকারাই সান্ত্বনা দিয়েছেন। টি ২০ ম্যাচে নবম উইকেটের জুটিতে তাঁদের করা  রানই সর্বোচ্চ।

১৫.১ ওভারে ৯৮ রানে আট উইকেট হারিয়ে ফেললেও শেষমেশ মাত্র ১ রানে ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাটিং নিয়ে ইংল্যান্ড ২০ ওভারে করেছিল ১৭১/৮। বিনিময়ে ক্যারিবিয়ানরা শেষ করে ১৭০/৮-এ। প্রথম ম্যাচে ঘরের মাঠে জেতে ওয়েস্ট ইন্ডিজই। দ্বিতীয় ম্যাচ ইংল্যান্ড জিতলেও টি ২০ সিরিজের শেষ ম্যাচ বৃহস্পতিবার, সেদিনই সিরিজের ভাগ্য নির্ধারিত হবে।

 

You might also like