Latest News

রুদ্ধশ্বাস ম্যাচ, টেনশনে মারাদোনা হাসপাতালে

দ্য ওয়াল ব্যুরো: খেলা শুরুর বেশ কিছুক্ষণ আগেই স্টেডিয়ামে এসে পৌঁছলেন। এক নাইজিরিয় তরুণীর সঙ্গে কোমর দোলাতেও দেখা গেল তাঁকে। কিন্তু খেলা যত গড়ালো, নিজের উপর যেন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললেন তিনি। খেলা শেষে হয়ে পড়লেন অসুস্থ। হাসপাতালে নিয়ে যাওয়া হলো তাঁকে। তিনি দিয়েগো আর্মান্দো মারাদোনা।

আর্জেন্টিনা বনাম নাইজিরিয়া ম্যাচে মাঠে যত না রং ছড়ালেন মেসিরা তার চেয়ে বেশ কয়েকগুন রংয়ের দেখা মিলল গ্যালারিতে। সৌজন্যে সেই সাড়ে পাঁচ ফুটের ভদ্রলোক। ১৪ মিনিটের মাথায় মেসির ডানপায়ের শট জালে জড়ানোর সঙ্গে সঙ্গেই দাঁড়িয়ে দু’হাত বুকে চেপে ধরে আকাশের দিকে তাকিয়ে বিড়বিড় করলেন মারাদোনা। হয়তো এটা ফুটবল ঈশ্বরকে ধন্যবাদ জানানোর পদ্ধতি তাঁর।

খেলা যত গড়াল, দেখা গেল আরও নানা রূপ। কখনও দাঁড়িয়ে সমর্থকদের সঙ্গে বিতর্কে জড়াচ্ছেন, কখনও বা অবসন্ন হয়ে প্রায় ঘুমিয়ে পড়ছেন সিটে। দ্বিতীয়ার্ধে নাইজিরিয়া গোল শোধ করার পরে উত্তেজনায় অস্থির হয়ে পড়েছিলেন মারাদোনা।

সব বাঁধ ভাঙল মার্কোস রোহোর জয়সূচক গোলের পর। নাইজিরিয় সমর্থকদের দিকে তাঁর ‘মধ্যমা’ প্রদর্শন ঘিরে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। রিও ফার্ডিন্যান্ড থেকে গ্যারি লিনেকার, কেউ মেনে নিতে পারেননি তাঁর এই অসৌজন্যতাকে। কিন্তু সব ছাপিয়ে গেল খেলা শেষ হওয়ার পর।

খেলা শেষ হওয়ার পরেই নাকি আচমকাই ভীষণ অসুস্থ হয়ে পড়েন মারাদোনা। হাঁটতেও পারছিলেন না দিয়েগো। সঙ্গীরা ধরাধরি করে ভিতরে নিয়ে গিয়ে তাঁকে বসান। ডাক্তার এসে পরীক্ষা করেন তাঁর শরীরের। তারপরেই নাকি মারাদোনাকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।

জানা গিয়েছে, আপাতত স্থিতিশীল তাঁর শারীরিক অবস্থা। হাসপাতালেই ডাক্তারদের তত্বাবধানে চলছে তাঁর চিকিৎসা। কিন্তু হঠাৎ কী কারণে এতটা অসুস্থ হয়ে পড়লেন মারাদোনা তা জানা যায়নি। শারীরিক অসুস্থতা, ম্যাচের টেনশন, নাকি অন্য কোনও কারণ?

You might also like