Latest News

লালের মাঠে নীল ঝড়, ইংলিশ ডার্বিতে রোনাল্ডোকে ম্লান করে জয় সিটির

দ্য ওয়াল ব্যুরো: পৃথিবীর যে কোনও প্রান্তে যে কোনও ফুটবল লিগে হোম টিমের বাড়তি সুবিধা থাকে। স্নায়ুর লড়াইয়ে এগিয়ে থেকেই মাঠে নামা তারা। কিন্তু ইংলিশ ডার্বিতে রবিবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে দাঁড়াতেই পারল না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লিভারপুলের কাছে পাঁচ গোল খাওয়ার পর সিটির (Manchester City) কাছে ২-০ গোলে হারলেন রোনাল্ডোরা।

৭ মিনিটের মাথাতে জোয়াও কান্সেলোর ক্রস ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন এরিক বেইলি। এগিয়ে যায় সিটি। শুরুর সেই চাপটাই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে আর মাথা তুলতে দেয়নি। তে কাঠির নীচে দাঁড়ানো দাভিদ দে খেয়া কিছু অসাধারণ সেভ না করলে লজ্জা বাড়তে পারত রেড ডেভিলদের। ফের ৪৫ মিনিটে সেই কান্সেলোর ক্রস থেকেই ২-০ করেন বের্নার্দো সিলভার।

লিভারপুলের কাছে বড় ধাক্কা খেয়ে কোচ ওলে সোল্কজায়েরের চাকরি টলমল করছিল। রবিবারের হার ফের সেই প্রশ্ন তুলে দিল।

১১ ম্যাচ খেলে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দুইয়ে সিটি। শীর্ষে চেলসি।তারা ১১ ম্যাচে ২৬ পয়েন্ট পেয়ে রয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড রয়েছে পাঁচে, ১১ ম্যাচে সোল্কজায়েরের টিমের পয়েন্ট ১৭। যা পরিস্থিতি, তাতে সোল্কজায়েরের চাকরি বাঁচানো ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে।

রবিবার আরও একবার প্রমাণ হয়ে গেল, রোনাল্ডোকে জোনাল মার্কিংয়ে ফেলে রাখলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মাঝ মাঠের উপর একেবারেই ফাঁপা। সিটির পোড় খাওয়া কোচ পেপ গুয়ার্দিওয়ালা সেটা জেনেই ছক সাজিয়েছিলেন। আর তাতেই বাজিমাত।

You might also like