Latest News

আইপিএলের দল কিনতে দুবাইতে ম্যান ইউ-র মালিক, বৈঠক সৌরভদের সঙ্গে

দ্য ওয়াল ব্যুরো: ইউরোপের নামী ক্লাবের ফুটবল কর্তারাও জানেন আইপিএলের (IPL) বাজার কতটা জনপ্রিয়। আইপিএল যে সোনার হাঁস, সেটি ভালভাবেই টের পেয়েছেন তাঁরা। সেই কারণেই সব দেশ ছেড়ে ভারতের ক্লাব কিনতে আগ্রহী তাঁরা।

ইতিমধ্যেই জানা গিয়েছিল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) মালিকরা আইপিএলের দল কিনতে চান। কথাটি যে কথার নয়, সেটি বোঝা গেল তাঁরা মরুশহরে চলে আসায়। দুবাইতে সোমবার এসে বৈঠক করলেন আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যদের সঙ্গে। সেই বৈঠকে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ব্রিজেশ প্যাটেল, রাজীব শুক্লা ও সচিব জয় শাহরা।

সামনের বার আইপিএলে খেলবে আরও দুটি নতুন দল। ওই দুটি দল হতে পারে আমেদাবাদ ও লক্ষ্ণৌ শহরকেন্দ্রীক। ওই দুটি শহরের যে কোনও একটির মালিকানা নিতে পারে ম্যান ইউ-র মালিক।

বোর্ডের এক সূত্র নিশ্চিত করেছে, আইপিএল দলের নিলামের জন্য ম্যান ইউ কর্তৃপক্ষের আমিরশাহিতে হাজির হওয়ার বিষয়টি। এক বোর্ড কর্তা জানিয়েছেন, হ্যাঁ, ম্যান ইউ-র মালিকরা এখানে এসেছেন, ওঁরা আইপিএলের দল কিনতে চায়। সব কাগজপত্তর দেখাতে এসেছে তাঁরা। ইতিমধ্যেই টেন্ডার প্রকাশ পেয়েছে।

আগামী মরসুমে আইপিএল আরও আকর্ষণীয় হতে চলেছে। দলগুলির বিন্যাস হবে পৃথক, ফরম্যাটেরও বদল হতে পারে। তার আগে ডিসেম্বরে নিলাম পর্ব।

You might also like