Latest News

বিপজ্জনক ট্যাকলে ফুটবল জীবনই শেষ হয়ে যেতে পারত মেসির, জোর বাঁচলেন

দ্য ওয়াল ব্যুরো: ফুটবল জীবনের বড় একটা ঝুঁকি পার হলেন লিওনেল মেসি (lionel messi)। তিনি জোর বাঁচলেন। ভেনেজুয়েলার (venezuela) বিপক্ষে বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচে আর্জেন্টিনা (argentina) জিতলেও মেসির চোট নিয়ে চিন্তা রয়েছে।

শুক্রবার ভোরে কোপা আমেরিকার (copa america) শিরোপা জেতার পর প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিতে খেলতে নেমেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। কিন্তু বিপজ্জনক এক ট্যাকলের কারণে এই ম্যাচটিই হয়ে যেতে পারতো মেসির ক্যারিয়ারের শেষ ম্যাচ। অল্পের জন্য বড়সড় ইনজুরির হাত থেকে বেঁচে গেছেন তিনি।

ভেনেজুয়েলার মাঠে খেলতে গিয়ে ম্যাচটিতে ৩-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। দলের পক্ষে গোল তিনটি করেছেন লাউতারো মার্টিনেজ, হোয়াকিন কোররেয়া ও অ্যাঞ্জেল কোররেয়া। তবে আলবিসেলেস্তেরা গোল পাওয়ার আগেই বিপক্ষ দল ১০জনে হয়ে যায়।

ম্যাচের ২৯ মিনিটের ঘটনা, সাজানো গোছানো আক্রমণে সতীর্থদের নিয়ে ডি-বক্সে ঢোকার মুখে ছিলেন মেসি। আলতো টোকায় তিনি বল বাড়িয়ে দেন রদ্রিগো ডি পলের দিকে। কিন্তু তবুও তাঁর দিকে ক্ষিপ্র গতিতে ছুটে এসে ঠিক হাঁটু লক্ষ্য করে ট্যাকল করেন ভেনেজুয়েলার ডিফেন্ডার আদ্রিয়ান মার্টিনেজ।

পরিবর্ত হিসেবে মাঠে নেমে তিনি এমন কাণ্ড করে বসেন। আদ্রিয়ানের লাথি খেয়ে অনেকটাই বেঁকে যান মেসি, মাটিতে গড়াগড়ি খেতে থাকেন।

ডাগআউট থেকে ছুটে আসে আর্জেন্টিনার মেডিকেল টিম। বেশ কিছুক্ষণ ধরে চলে মেসির প্রাথমিক চিকিৎসা। কয়েক মিনিট পর নিজের পায়ে উঠে দাঁড়ান আর্জেন্টাইন অধিনায়ক। কিন্তু আদ্রিয়ানের লাথিটা ঠিক যেখানে লেগেছে, সেই জায়গায় একই ধরনের ট্যাকলের কারণে ক্যারিয়ার ঝুঁকির মুখে পড়েছেন বহু ফুটবলারই।

এর আগে নেমারকে এমন ট্যাকল করেছিলেন কলম্বিয়ার ডিফেন্ডার জুনিগা। নেমার প্রায় চার মাস মাঠের বাইরে ছিলেন। মেসির ফুটবল জীবন কোনওক্রমে বাঁচল।

 

You might also like