Latest News

নেতৃত্বে নাটকীয় ইস্তফা নিয়ে সৌরভের সঙ্গে কথা বললেও রোহিতকে জানাননি কোহলি

দ্য ওয়াল ব্যুরো: একদম দুম করে টেস্ট অধিনায়কত্বে ইস্তফা দেননি বিরাট কোহলি। এম এস ধোনি যেমন স্বাধীনতা দিবসের দিন সন্ধ্যে ৭-২৯ মিনিটে আচমকা অবসর নিয়েছিলেন, কাউকে কিছু বুঝতে দেননি। কোহলি সেটি করেননি, তিনি আগেরদিন ম্যাচ হেরে ড্রেসিংরুমে ফিরে সতীর্থদের জানিয়েছিলেন। এও অনুরোধ করেছিলেন যাতে তাঁর এই কথা পাঁচ কান না হয়!

শনিবার সন্ধ্যেতে সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করলেও তার আগে তিনি বোর্ডের শীর্ষ দুই কর্তা সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের সঙ্গে কথা বলে নিয়েছিলেন। বোর্ড প্রেসিডেন্টের সঙ্গেও দীর্ঘক্ষণ কথা হয়েছে বিরাটের। যদিও সৌরভ তাঁর এই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে থেকে যাওয়ার কথা কিছু বলেননি।

তারপর মধ্যরাতে সৌরভ একটি টুইট করেছেন বিরাটের নেতৃত্ব থেকে অবসর নিয়ে। সৌরভ লিখেছেন, ‘‘বিরাট কোহলির অধিনায়কত্ব সব ফরম্যাটেই দ্রুত উন্নতি করেছে ভারতীয় ক্রিকেট। তবে এটা ওঁর ব্যক্তিগত সিদ্ধান্ত এবং বিসিসিআই সেটাকে সম্মান করে। আগামী দিনে ভারতীয় ক্রিকেটকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে ক্রিকেটার হিসাবে কোহলিকে প্রয়োজন। ওয়েল ডান।’’

সৌরভের সঙ্গে ইস্তফা নিয়ে কথা বললেও সতীর্থ রোহিত শর্মাকে কিছু জানাননি কোহলি। রোহিত এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফরে নেই। তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারানোর জন্য রিহ্যাব করছেন। আগেরদিন ড্রেসিংরুমে ফিরে দলের ক্রিকেটারদের জানালেও রোহিতের সঙ্গে এ ব্যাপারে ফোনে কথা বলেননি কোহলি। কিন্তু রোহিত আদতে বিরাটের ডেপুটি, যা ভাবা হচ্ছে রোহিতের ওপরই টেস্ট নেতৃত্বের দায়িত্ব দেওয়া হবে। এই ঘটনায় বোঝা গিয়েছে কোহলির সঙ্গে রোহিতের মানসিক দুরত্ব রয়েই গিয়েছে।

কেননা রোহিত এদিন যে কোহলির নেতৃত্ব নিয়ে সরে যাওয়া নিয়ে বার্তা লিখেছেন, তাতে পরিষ্কার তিনি কিছুই জানতেন। রোহিত লিখেছেন, আমি অবাক হয়ে গিয়েছে এই ঘোষণা শুনে। বিরাটের এই সিদ্ধান্তে আর পাঁচজন ক্রিকেটপ্রেমীর মতো তিনিও স্তম্ভিত। তবে, অধিনায়ক হিসাবে বিরাট সাফল্যের জন্য কোহলিকে অভিনন্দনও জানিয়েছেন রোহিত। ইনস্টা পোস্টে হিটম্যান লিখেছেন, ‘‘আমি স্তম্ভিত। কিন্তু, ভারতের টেস্ট অধিনায়ক হিসাবে সাফল্যের জন্য তোমাকে শুভেচ্ছা। আগামী দিনের জন্য অনেক অনেক শুভকামনা বিরাট।’’

 

You might also like