Latest News

ধোনি, কোহলি একই দলে থাকছেন, কেকেআর দল থেকে বাদের মুখে মরগ্যান, কার্তিকরা

দ্য ওয়াল ব্যুরো: সামনের বার আইপিএলে অনেক বদল আসছে। দুটি দল নতুন, সেটি তো থাকছেই, পাশাপাশি ক্রিকেটারদের দলবদলও হবে। অনেক দলই তাদের তালিকা থেকে তারকাদের বাদ দিতে পারেন। এই দলগুলির মধ্যে রয়েছে কেকেআর, মুম্বই, আরসিবি এবং চেন্নাই সুপার কিংস। দলে বদল এনে পরিকাঠামোগত কিছু সুবিধে পেতে চাইছে ফ্রাঞ্চাইজিগুলি।

সব থেকে বড় চমক অপেক্ষা করছে কলকাতা নাইট রাইডার্সের ক্ষেত্রে। শাহরুখ খানের দল বরাবরই নির্দয়ভাবে তারকাদের ছেঁটে ফেলেছে। সেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের সময় থেকেই। এবারও তাদের তালিকায় রয়েছেন গতবারের অধিনায়ক ইয়ন মরগ্যান, এছাড়াও প্রাক্তন দলনেতা দীনেশ কার্তিক ও তরুণ তুর্কি শুভমান গিল রয়েছেন। গত মরসুমে অবশ্য মরগ্যান দলকে ফাইনালে তুলেছেন।

নাইটরা রেখে দিচ্ছেন আন্দ্রে রাসেল, অভিষেক আইয়ার, সুনীল নারিন ও বরুণ চক্রবর্তীকে। রাসেল কেন আধা ফিট থেকেও দলে থাকছেন, সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

অন্য দলের ক্ষেত্রে এম এস ধোনিকে চেন্নাই রেখে দিচ্ছে দলনেতা হিসেবেই। পাশাপাশি রবীন্দ্র জাদেজা, মঈন আলিকে রেখে দিচ্ছে গতবারের চ্যাম্পিয়ন দল, এমনকি ঋতুরাজ গায়কোয়াডকেও। রায়না, ডু প্লেসি ও ডোয়েন ব্র্যাভোরা থাকছেন না তালিকায়।

মুম্বই ইন্ডিয়ান্স রাখছে দলের নেতা রোহিত শর্মা, কায়রন পোলার্ড, বুমরা এবং ঈশান কিষানকে। ফর্মে থাকা সূর্যকুমার যাদবকে রাখছে না তারা। আরসিবি দলের নেতা বিরাট কোহলি থাকবেন না, সেটি তিনি জানিয়ে দিয়েছেন। এবার অবশ্য তিনি ওই দলেই থাকবেন সাধারণ ক্রিকেটার হিসেবে। পাশাপাশি গ্লেন ম্যাক্সওয়েল ও মহম্মদ সিরাজকে তারা রেখে দেবে। বাদ যেতে চলেছেন স্পিনার চাহাল।

You might also like