Latest News

কাতার বিশ্বকাপের মঞ্চে মেডিকেল অফিসারের পদে নিযুক্ত হলেন এক ভারতীয় চিকিৎসক

দ্য ওয়াল ব্যুরো: কাতার বিশ্বকাপের (Qatar World Cup) মঞ্চে এক ভারতীয় মেডিকেল অফিসারের স্বপ্নপূরণ হতে চলেছে। কর্ণাটকের ধারওয়াডের চিকিৎসক (Doctor) ডাঃ কিরণ কুলকার্নি (Kiran Kulkarni) এই দায়িত্ব পেতে চলেছেন।

এই ভারতীয় চিকিৎসক কাজ শুরু করে দিয়েছেন কাতার যোগ্যতাপর্বের ম্যাচ থেকেই। কোনও ভারতীয় চিকিৎসক এত বড় মঞ্চে এই প্রথম। এতদিন বিদেশীরাই এই পদে বসে এসেছেন। ১২ অক্টোবর তেহরানে ইরান ও দক্ষিণ কোরিয়ার মধ্যে ম্যাচে মেডিক্যাল অফিসার হিসেবে কাজ করবেন।

তিনি সামগ্রিকভাবে পুরো কাঠামোর ওপর নজর রাখবেন। চিকিৎসাব্যবস্থার ওপর নজর রাখা এবং খেলোয়াড়, স্টাফ এবং অন্যান্যদের চিকিৎসার স্থিতির পরীক্ষা-নিরীক্ষা করা।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের বইপ্রকাশ অনুষ্ঠানে চাঁদের হাট ও বিতর্ক

কুলকার্নি ডোপিং কন্ট্রোল অফিসার এবং ইনফেকশন কন্ট্রোল অফিসার হিসাবেও কাজ করবেন। এর আগেও অনেক টুর্নামেন্টে মেডিক্যাল অফিসার রূপে কাজ করেছেন। তাঁর জীবনপঞ্জী এত ভাল যে তিনি এই পদে আবেদন করতে ফিফাই তাঁকে পদে নিয়েছে। তার আগে অবশ্য একটি পরীক্ষা ও ইন্টারভিউ হয়েছে।

কুলকার্নি জানিয়েছেন “আমার কাজ হল চিকিৎসাব্যবস্থার ওপর নজর রাখা এবং সঠিক ও নিখুঁতভাবে অ্যান্টি ডোপিং প্রোগ্রাম পরিচালনা করা। এছাড়াও কোভিড প্রটোকলের দিকে নজর দেওয়ার জন্য আমাকে ইনফেকশন কন্ট্রোল অফিসার হিসেবেও নিজের দায়িত্ব পালন করতে হবে। কাজটি বেশ চ্যালেঞ্জের।’’

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ

You might also like