Latest News

কারারা ওভালে ছুটছে ‘চাকদহ এক্সপ্রেস’, চাপে অস্ট্রেলিয়া, দাপট মিতালিদের

দ্য ওয়াল ব্যুরো: এখনও তিনি বাংলার মহিলা ক্রিকেটের স্তম্ভ। যদি ঝুলন গোস্বামীকে (Jhulan Goswami) প্রশ্ন করা হয়, আপনি কি বঙ্গ মহিলা ক্রিকেটের সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)?

জবাব দিতে চান না, সযত্নে এড়িয়ে যান প্রসঙ্গ। খুব জোরাজুরি করলে বলেন, ‘‘সৌরভ হবো কেন, ও তো কিংবদন্তি, আমি তো সাধারণ এক গরীব ঘরের মেয়ে। আমার লড়াই আলাদা।’’

ঝুলন গোস্বামী ৩৯-এও ভারতীয় ক্রিকেটারদের প্রেরণা। চাকদহের এক প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসে আন্তর্জাতিক ক্রিকেটে দাপট দেখিয়েছেন। দেখিয়েছেন বললে ভুল হবে, দেখাচ্ছেনও।

কারারা ওভালে শনিবার ভারতীয় দল চালকের আসনে, তার একটাই কারণ, ঝুলনের পেস বোলিং, তিনি দুই উইকেট নিয়েছেন বলে নয়, বিপক্ষ অস্ট্রেলিয়া দলের আত্মবিশ্বাস দুমড়ে দিয়েছেন। ১৪৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচে এখনও পিছিয়ে রয়েছে ২৩৪ রানে।

দ্বিতীয় দিন ভারতের ৫ উইকেটে ২৭৬ রান ছিল। সেখান থেকে এ দিন ৩ উইকেট হারিয়ে আরও ১০১ রান যোগ করে মিতালির টিম। ৩৭৭ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত।

স্মৃতি মান্ধানার ১২৭ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ স্কোর করেন দীপ্তি শর্মা। তিনি ৬৬ রান করে আউট হন। তানিয়া ভাটিয়া করেন ২২ রান। এ ছাড়া শুক্রবার পুনম রাউত ৩৬ এবং মিতালি রাজ ৩০ রান করেছিলেন।

অস্ট্রেলিয়া ব্যাটিং করতে নেমেই ঝুলন গোস্বামীর আগুনে স্পেলের সামনে কোণঠাসা হয়ে যায়। অস্ট্রেলিয়ার ইনিংসের একেবারে শুরুতেই বেথ মুনিকে ফেরান ঝুলন। দলের ১৪ রানের মাথায় আউট হন বেথ মুনি। অ্যাসলে হিলিকে এর পর অস্ট্রেলিয়ার ৬৩ রানের মাথায় আউট করেন ঝুলন। পরপর দুই ওপেনারকে হারিয়ে চাপ বাড়ে অজিদের।

এর পর পুজা বস্ত্রকার ফেরান অধিনায়ক মেগ ল্যানিংকে। ৩৮ করে আউট হন ল্যানিং। তাহিলা ম্যাকগ্রারও উইকেট নেন পুজা। তৃতীয় দিনের শেষে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৪৩ রান।

 

You might also like