Latest News

উদয়পুরে দর্জির মুণ্ডচ্ছেদের ঘটনায় প্রতিক্রিয়া দিতেই আক্রমণ ইরফানকে

দ্য ওয়াল ব্যুরো: রাজস্থানের উদয়পুরে দর্জি খুনের ঘটনা নিয়ে সারা দেশ তোলপাড়। কানহাইয়া লাল নামে ওই দর্জিকে তাঁর দোকানে গিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এমনকি মুণ্ডচ্ছেদ করা হয় তাঁর। এই ঘটনার ভিডিও সোশ্যাল সাইটেও ছড়িয়ে পড়েছে।

এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন ভারতীয় দলের নামী প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান (Irfan Pathan)। ঘটনার পরেই টুইটারে ইরফান লিখেছেন, ‘‘আপনি কোন ধর্মে বিশ্বাসী সেটি বড় কথা নয়। একজনকে মারা মানে পুরো মানবজাতিকে আঘাত করা।’’

ত্রিকোণ প্রেমের জেরে ছেলেবেলার বন্ধু খুন! বড় বিতর্কে জড়িয়ে গেলেন ভারতের হকি তারকা

এই বিবৃতি দেওয়ার পরে আবার ইরফানকে অনেকে আক্রমণ করেছেন। কেউ কেউ লিখেছেন, সরাসরি নিজের ধর্মের পক্ষে কোনও মন্তব্য না করে এত ঘুরিয়ে কেন এটি বললেন তিনি। অনেকের দাবি, ইরফানদের এমন মন্তব্য পরিস্থিতি আরও জটিল করেছে।

পাশাপাশি আবার অনেকেই ইরফানকে সমর্থন করে বলেছেন, তিনি এমনকিছু বলেননি, যাতে এইভাবে আক্রমণ করতে হবে। তিনি কোনও ধর্মের নামে না বলে পুরো মানবজাতি নিয়েই কতা বলেছেন।

উদয়পুরের ধানমণ্ডি এলাকার ওই দর্জির দোকানে যায় অভিযুক্ত দুই যুবক মহম্মদ রিয়াজ আখতার ও মহম্মদ গোশ। তারা শুরুতে কানহাইয়ার কাছে জামার মাপ দেয়। এরপরই ধারালো অস্ত্র দিয়ে ওই ব্যক্তির মাথায় ও গলায় আঘাত করে। গোটা ঘটনার ভিডিও রেকর্ডও করে হত্যাকারীরা। যা সোশ্যাল মিডিয়ায় পোস্টও করে।

ভিডিওতে ওই খুনিরা নানা বিশ্রী ভাষা প্রয়োগ করে। প্রধামন্ত্রীকে খুনের হুমকিও দেওয়া হয়। নূপুর শর্মার মুণ্ডচ্ছেদেরও হুমকি দেয় দুই হত্যাকারী। ইতিমধ্যেই ঘটনার তদন্ত ভার দেওয়া হয়েছে এনআইএ-কে। অশান্তি এড়াতে এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। পাশাপাশি পুরো এলাকায় টহল দিচ্ছে পুলিশ।

You might also like