Latest News

আইপিএল হতে পারে ভারতেই, খেলা হবে সম্ভবত দর্শকশূন্য স্টেডিয়ামে

দ্য ওয়াল ব্যুরো: এবার আর বিদেশের মাঠে নয়, ভারতেই হতে পারে আইপিএলের আসর। বোর্ড সূত্রে তেমনই আভাস দেওয়া হয়েছে। বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, বিভিন্ন ফ্রাঞ্চাইজি কর্তাদের সঙ্গে শনিবারই কথা বলে ঠিক হয়েছে মার্চেই হতে পারে আইপিএল, এবার সেটি হতে পারে এ দেশেই। দেশের মাটিতে মেগা টুর্নামেন্ট হলেও, সমর্থকরা মাঠে থাকতে পারবেন না। দেশের মাটিতে হলেও সেটা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল, ভারতে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে তাতে আগামী আইপিএলও দেশের বাইরে আয়োজন করতে পারে বিসিসিআই। সেক্ষেত্রে বিকল্প ভেন্যু হিসাবে শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহীর কথা ভাবা হচ্ছিল। কিন্তু বোর্ড সূত্রের খবর, দেশের করোনা পরিস্থিতির যদি তেমন উন্নতি নাও হয়, তাও এবার আইপিএল দেশের মাটিতেই আয়োজন করবে বোর্ড। কর্তারা আশায় রয়েছেন, মার্চের দিকে করোনার তৃতীয় ঢেউ নিয়ন্ত্রনে চলে আসবে।

মেগা টুর্নামেন্ট বিদেশে করার ইচ্ছে নেই বিসিসিআই-য়ের। তবে, দেশের মাটিতে আইপিএল হলেও আগের মতো আলাদা আলাদা ভেন্যুতে খেলা হবে না। গোটা টুর্নামেন্ট হবে মুম্বই এবং পুণেতে। সেক্ষেত্রে ওয়াঙখেড়ে, সিসিআই, ডিওয়াই পাতিল স্টেডিয়ামের মতো কয়েকটি মোট ৩টি স্টেডিয়ামের কথা ভাবা হচ্ছে। কলকাতায় হওয়ার সম্ভাবনা খুবই কম।

আরবে আয়োজন করার ক্ষেত্রে বড় সমস্যা বোর্ডের আর্থিক ক্ষতি। যতই টিভি স্বত্ব থেকে অর্থ আসুক না কেন, আরব বোর্ডকে অনেকবেশি অর্থ দিতে হয়, তাই এবার আর কোনওপক্ষই চাইছে না যে বিদেশের মাটিতে এই টুর্নামেন্ট হোক। শনিবার বোর্ড কর্তারা ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন। তাতে সব দলই নাকি দেশে আইপিএল করার পক্ষে মত দিয়েছেন।

You might also like