Latest News

IPL Star: মুম্বই সব হারিয়েও পেয়েছে তিলককে, নয়া প্রতিভায় উচ্ছ্বসিত নেতা রোহিত

দ্য ওয়াল ব্যুরো: চলতি আইপিএলে আগেই বিদায় নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai)। গত ম্যাচে চেন্নাইকে হারিয়েছে অবশ্য রোহিত (Rohit) শর্মার (IPL Star) দল। তাদের এবারের প্রাপ্তির ভাঁড়ার শূন্যই। দলের সবচেয়ে দামী তারকা ঈশান কিশানও ফর্মে নেই।

মুম্বই সব হারিয়েও এবার পেয়েছে তিলক ভার্মা নামে ১৯ বছরের এক প্রতিভাকে। চেন্নাইয়ের কম রান তুলতেও উইকেট হারাচ্ছিল মুম্বই। তাপর তিলক এসে বিপদ সামলান, ৩২ বলে ৩৪ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েছেন।

ম্যাচের পরে তিলককে প্রশংসায় ভরিয়ে দেন রোহিত। তিনি বলেন, ‘‘দারুণ এক ক্রিকেটার, প্রথম বছর খেলছে, অথচ এ রকম ঠাণ্ডা মাথা, ভাবা যায় না। আমার মতে, ও খুব শীঘ্রই ভারতের সব ফর্ম্যাটের খেলোয়াড় হতে চলেছে। সেই টেকনিকও আছে। মানসিকতাও উচ্চমার্গের। সর্বোচ্চ পর্যায়ে খেলার জন্য এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আমি মনে করি তিলকের ভবিষ্যৎ উজ্জ্বল।’’

IPL Sehwag: আইপিএলে জেনারেটর কি শুধু আলো জ্বালানোর জন্য? ডিআরএস বিতর্কে চটেছেন বীরু

তার মধ্যেই, তিলক আইপিএলে ঋষভ পন্তের একটি দুর্দান্ত রেকর্ড ভেঙে দেন। আইপিএলে একটি মরশুমে কোনও টিনএজার ক্রিকেটারের সব থেকে বেশি রান করার নিরিখে ঋষভকে টপকে যান তিলক।

১৯ বছরের তিলক মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এখনও পর্যন্ত ১২ ম্যাচে ৩৬৮ রান সংগ্রহ করেছেন। এতদিন ২০ বছর বয়সের আগে আইপিএলের এক মরশুমে সব থেকে বেশি রান করার রেকর্ড ছিল ঋষভের। তিনি ২০১৭ সালে দিল্লির হয়ে ১৪ ম্যাচে মাঠে নেমে ৩৬৬ রান করেন।

দলনেতা রোহিত সেই কারণেই বলেছেন, ‘‘তিলকের মধ্যে ভাল করার খিদে রয়েছে, এটাই আসল। শেষ করার এবং সেই সঙ্গে সাফল্য পাওয়ারও খিদে রয়েছে। আমি মনে করি, ও সঠিক পথে এগোচ্ছে। ওকে শুধু আরও উন্নতি করে যেতে হবে।’’

You might also like