Latest News

IPL Srilanka: আইপিএলে মন নেই, শ্রীলঙ্কার সংকট ভাবাচ্ছে সাঙ্গাকারা, ভানুকাদের

দ্য ওয়াল ব্যুরো: দেশে প্রবল গণবিক্ষোভ, অভূতপূর্ব এক আর্থিক সংকটের মধ্যে শ্রীলঙ্কা (IPL Srilanka)। সেই কারণে আইপিএলে খেলতে আসা শ্রীলঙ্কার (Srilanka Crisis) সকল ক্রিকেটারদের খেলায় মন নেই। তাঁদের শরীরটাই যা ভারতে রয়েছে, না হলে মন পড়ে রয়েছে নিজ দেশে।

আইপিএলে (IPL 2022) অংশ নিয়েছেন শ্রীলঙ্কার (Srilanka) মোট ১১জন, তার মধ্যে কোচ থেকে শুরু করে সাপোর্ট স্টাফ, ফিজিক্যাল ট্রেনাররাও রয়েছেন। তাঁরা সবাই কমবেশি চিন্তায় দেশের পরিস্থিতি নিয়ে। বর্তমান সরকার ব্যর্থ, সেটি সকলেই প্রায় মানছেন।

Lanka President : সংকট বাড়ছে, বিরোধীদের সরকারে যোগ দেওয়ার আহ্বান জানালেন প্রেসিডেন্ট রাজাপক্ষে

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের বাড়ির বাইরে বিক্ষোভ দেখানোর পরই দেশে জরুরি অবস্থার ঘোষণাও করা হয়েছে। এই জরুরি অবস্থা জারি রয়েছে আজ সোমবারও। একইসঙ্গে ফেসবুক, টুইটার সহ সমস্ত সোশ্যাল মিডিয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই শ্রীলঙ্কায় আইপিএল সম্প্রচার পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। তাতে আরও ক্ষুব্ধ সিংহলি ক্রিকেটাররা। তাঁরা বলছেন, সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে খেলার ওপর আক্রমণ হানছে। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কার কিংবদন্তিরা সোশ্যাল মিডিয়া ব্যবহার করছেন। তবে তাঁরা সংশয় রয়েছেন, সরকার এবার তাঁদের সোশ্যাল মিডিয়া মাধ্যমও বন্ধ করে দেবে।

শ্রীলঙ্কা সরকারের পক্ষ থেকে সে দেশে সমস্ত সোশ্যাল মিডিয়া সাইট, যেমন, ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও ইউটিউব বন্ধ করে দেওয়া হয়েছে। সরকারের আধিকারিকরা জানিয়ে রেখেছেন, এতে করে ভুঁয়ো খবর ছড়িয়ে পড়বে না, সেটি আটকাতেই এমন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আইপিএলে খেলতে আসা শ্রীলঙ্কার সকল ক্রিকেটারদের পক্ষ থেকে কথা বলছেন অভিজ্ঞ সাঙ্গাকারা। তিনি টুইটারে লিখেছেন, ‘‘সোশ্যাল মিডিয়ায় কোনও নিষেধাজ্ঞা, কার্ফু বা জরুরি অবস্থা ঘোষণা করলে সংকট আটকানো যাবে না। যে সরকার আর্থিক সংকট মেটাতে ব্যর্থ, তারা কী করে এমন পদক্ষেপ নেয়!

মুম্বই ইন্ডিয়ান্সের মূল কোচ মাহেলা জয়বর্ধনে লিখেছেন, দেশের মানুষের ভয়াবহ অবস্থা সামলাক সরকার। জনগনের কথা বলা বন্ধ করে আসল সমস্যা মেটানো যাবে না, তাতে সরকারের ওপর আরও বিরূপ মনোভাব তৈরি হবে।

আইপিএলে রয়েছেন যে সব শ্রীলঙ্কান:  

মাহেলা জয়বর্ধনে মুম্বই ইন্ডিয়ান্স, হেড কোচ; লাসিথ মালিঙ্গা (রাজস্থান রয়্যালস পেস বোলিং কোচ); কুমার সাঙ্গাকারা (রাজস্থান রয়্যালস ডিরেক্টর অফ ক্রিকেট); ভানুকা রাজাপক্ষ (পাঞ্জাব কিংস); মহেশ থেকশানা (সিএসকে প্লেয়ার); চামিকা করুণারত্নে (কেকেআর); দুশমন্ত চামিরা (লখনউ), ভানিন্দু হাসারাঙ্গা (বেঙ্গালুরু)।

You might also like