Latest News

ওমিক্রন আতঙ্কেই দক্ষিণ আফ্রিকা সফর পিছলো ভারতের, প্রথম টেস্ট বক্সিং ডে-তে

দ্য ওয়াল ব্যুরো: করোনাভাইরাসের অন্য রূপ ওমিক্রন আতঙ্কেই বিরাট কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর খানিকটা পিছিয়ে গেল। সফরে প্রথম টেস্ট হওয়ার কথা ছিল ১৭ ডিসেম্বর, সেটি পিছিয়ে শুরু হবে বক্সিং ডে টেস্ট, অর্থাৎ কিনা ২৬ ডিসেম্বর। সফরে কোনও টি ২০ সিরিজ হবে না, সেটিও জানিয়ে দিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।

শনিবার কলকাতায় বিসিসিআই-র ৯০তম বার্ষিক সাধারণ সভা হয়েছে। বহুদিন বাদে কলকাতায় বোর্ডের এজিএম হয়েছে। সৌরভের হাত ধরেই এমন গুরুত্বপূর্ণ বৈঠক তিলোত্তমায় হল।

এই সভায় অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তার মধ্যে অতি গুরুত্বপূর্ণ ছিল দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল যাবে কিনা। শেষমেশ সফর বাতিল হয়নি ঠিকই, কিন্তু ওমিক্রনের কারণে পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

৯ ডিসেম্বর মুম্বই থেকে ভারতীয় দলের রওনা হওয়ার কথা থাকলেও সেটিও এক সপ্তাহ পিছিয়েছে। ভারতীয় দল তিনটি টেস্ট ও তিনটি ওয়ান ডে ম্যাচের সিরিজ খেলবে।

এদিকে, দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের নেতা বিরাট কোহলি থাকলেও সহনেতার ভূমিকায় আসছেন রোহিত শর্মা। রাহানের ক্রমাগত হতশ্রী পারফরম্যান্সে তিনি দল থেকে বাদ পড়তে পারেন। রোহিতকে তৈরি রাখা হচ্ছে, কারণ তিনি টি ২০ দলের অধিনায়ক। তাঁকেই আগামী দিনের অধিনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছে বোর্ড।

শনিবার বোর্ডের সভায় ছিলেন মহম্মদ আজহারউদ্দিন, অংশুমান গায়কোয়াডের মতো মহাপ্রাক্তনরা। আইপিএল গভর্নিং কাউন্সিলে নিয়ে আসা হল বর্ষিয়ান তারকা ব্রিজেশ প্যাটেলকে। সব থেকে প্রাসঙ্গিক বিষয়, এরকমই সভায় কতবার নিজের ভবিষ্যৎ নির্ধারিত হয়েছে সৌরভের।

সেই প্রাক্তন অধিনায়কই বোর্ড প্রেসিডেন্টের হটসিটে বসে রয়েছেন। যদিও সৌরভের বোর্ডের কার্যকালের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। মোট ছয়বছর ক্ষমতায় থেকে তাঁকে তিনবছর কুলিং পিরিয়ডে যেতে হবে। কিন্তু যেহেতু কোর্ট কোনও সিদ্ধান্ত জানায়নি, তাই সৌরভ ও জয় শাহ জুটিই ব্যাটিং করবেন।

 

 

You might also like