Latest News

জয় পেলেন সিন্ধু, হেরে অলিম্পিক্সের তৃতীয় দিনে হতাশ করলেন সানিয়া-প্রণতিরা

দ্য ওয়াল ব্যুরো: অলিম্পিক্সের তৃতীয় দিন খুব একটা ভাল কাটল না ভারতের। মিশ্র ফলাফলেই সন্তুষ্ট থাকতে হল দেশবাসীকে। ব্যাডমিন্টনে পি ভি সিন্ধু সহজ জয় পেলেও জিমন্যাস্টিকের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছেন প্রণতি নায়েক। আবার প্রথম রাউন্ডে হেরে টেনিসের মহিলা ডাবলস থেকে ছিটকে গিয়েছেন সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না।

প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিয়ে প্রথম সেট সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না জিতে নেন ৬-০ ব্যবধানে। তখনও পর্যন্ত সানিয়াদের জয় শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করছিলেন সকলে। কিন্তু ইউক্রেনের দুই বোন লিউদমাইলা কিচেনক ও নাদিয়া কিচেনকের অদম্য লড়াইয়ের কাছে শেষ অবধি হেরেই গেলেন সানিয়া-অঙ্কিতা। ফলত মহিলা ডাবলসের প্রথম রাউন্ডেই হেরে অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন তাঁরা। ম্যাচের ফল ৬-০, ৬-৭, ৮-১০।

অন্যদিকে, রবিবার সকালে মহিলাদের আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের যোগ্যতা অর্জন পর্বে নেমেছিলেন প্রণতি। সেখানে অলরাউন্ড পর্বে তাঁর স্কোর ৪২.৫৬৫। এর মধ্যে সর্বোচ্চ পয়েন্ট পেয়েছেন ভল্টে (১৩.৪৬৬)। এ ছাড়াও ফ্লোরে ১০.৬৩৩, আনইভেন বারে ৯.০৩৩ এবং ব্যালান্স বিমে ৯.৪৩৩ পয়েন্ট পেয়েছেন তিনি।

মাত্র দু’মাসের প্রস্তুতিতে অলিম্পিক্সে খেলতে গিয়েছিলেন প্রণতি। সেখানে সাধ্যমতো লড়াই করলেন ঠিকই, কিন্তু ফাইনাল রাউন্ডে উঠতে পারলেন না। যোগ্যতা অর্জন পর্বে তিনি শেষ করলেন দ্বাদশ স্থানে।

You might also like