Latest News

সাফ ফুটবলে নেপালকে ৮ গোলের মালা পরালেন ভারতীয় যুবরা

দ্য ওয়াল ব্যুরো: একেবারে নিঃশব্দেই অনূর্ধ্ব ২০ সাফ ফুটবলে (SAFF Football) ভারতীয় (India) যুব দল ৮-০ গোলে হারাল নেপালকে (Nepal)। এইসময় কমনওয়েলথ গেমস নিয়ে মাতোয়ারা দেশ, সঙ্গে চলছে চেন্নাইতে দাবা অলিম্পিয়াডের আসর। সেই টুর্নামেন্টের বিজ্ঞাপন দেওয়া হয়েছে কলকাতা মেট্রো রেলেও।

সেই অবস্থায় রবিবার রাতে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে বড় ব্যবধানে যুব দলের জয় ভারতীয় ফুটবলে টাটকা বাতাসের মতোই। বিরতিতে দলটি দিয়েছিল এক গোল, দ্বিতীয়ার্ধে আরও সাত গোল দিয়েছে যুব দলের ফুটবলাররা। এই দলের কোচ সম্মুগম ভেঙ্কটেশ দলকে তেল খাওয়ানো মেশিনের মতো তৈরি করেছেন। সব ঠিক থাকলে ভারত ট্রফি জয়ের লক্ষ্যেই এগচ্ছে।

পাকিস্তানকে হারিয়ে কমনওয়েলথে টিকে থাকল ভারত! শেষ চারের লড়াইয়ে এগিয়ে হরমনপ্রীতরা

আসরের তিন ম্যাচে ভারতের সংগ্রহ ৬ পয়েন্ট। লিগ পর্বে ২ অগস্ট শেষ ম্যাচে মলদ্বীপের বিরুদ্ধে খেলবে ভারত। নেপালের বিরুদ্ধে জোড়া গোল করেন টাইসন সিং এবং পার্থিব গোগোই।

ম্যাচের শুরু থেকেই দাপট ভারতের। বল পজেশন হোক বা সুযোগ তৈরি। সব দিক থেকেই এগিয়ে ছিল ভারতীয় দল। ৩২ মিনিট অবধি ভারতকে গোল করতে না দেওয়ার কৃতিত্ব প্রাপ্য নেপাল গোলরক্ষক ঈশ্বর সিংয়ের। বেশ কিছু সুযোগ ঈশ্বরের হাতে আটকে গিয়েছে। বিরতির পরে ভারতের আক্রমণের তোড়ে ভেসে গিয়েছে নেপাল।

টাইসনের গোলে এগিয়ে যায় ভারত। বিরতির পর গোলের বন্যা। ১ মিনিটের ব্যবধানে (৫০ ও ৫২ মিনিট) জোড়া গোল পার্থিব গোগোইয়ের। ব্যবধান ৪-০ করেন টাইসন। ৬৬ মিনিটে দলের চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোল টাইসনের। ৭০ মিনিটে ব্যবধান বাড়ান হিমাংশু জাংরা।

৭৮ মিনিটে ভিবিন মোহানন ভলিতে গোল করেন, ফল হয় ৬-০। ৯০ মিনিটে গুরকিরাত সিং এবং ৯৩ মিনিটে শুভ পাল গোল করে আট গোলের বৃত্ত সম্পূর্ণ করেছেন।

You might also like