Latest News

অর্শদীপের বলের ঝঙ্কার, রাহুল-সূর্যের ব্যাটিং দাপট! প্রোটিয়াদের বিরুদ্ধে জয় দিয়ে যাত্রা শুরু ভারতের

দ্য ওয়াল ব্যুরো: অক্টোবর মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ (T 20 world cup)। তার আগে ফের একবার জ্বলে উঠল টিম ইন্ডিয়া (team India)। টি২০ সিরিজে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারানোর পর প্রোটিয়াদের (South Afria) বিরুদ্ধে প্রথম ম্যাচে দুরন্ত জয় পেলেন রোহিতরা। ভারতীয় তরুণ ব্রিগেডের দুর্ধর্ষ বোলিং ও শেষে কে এল রাহুল ও সূর্য কুমার যাদবের দ্বায়িত্বশীল ব্যাটিং ম্যাচের রঙ বদলে দিয়েছে। তিরুঅনন্তপুরমের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত।

টস জিতে এদিন ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। তবে বলাই চলে আজকের ম্যাচে কামাল দেখিয়েছেন অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, দীপক চাহররা। একটা সময় অতিথি দলের নয় রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল তাদের।

সেই অবস্থা থেকে দক্ষিণ আফ্রিকা ১০৬/৮ করেছে ২০ ওভারে। সৌজন্যে ওয়েন ও কেশব মহারাজ। ওয়েন করেছেন ২৪ রান। আর শেষে কেশবের ঝোড়ো ইনিংস কিছুটা মুখরক্ষা করেছে প্রোটিয়াদের। ৩৪ বলে ৪১ রান করেছেন মহারাজ। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মেরেছেন।

ভারতীয় বোলারদের মধ্যে অর্শদীপ সিং (Arshdeep Singh) এক ওভারে তিন উইকেট পেয়ে যান। দীপক চাহার ও হর্ষল প্যাটেলও দুটি করে উইকেট পেয়েছেন।

দক্ষিণ আফ্রিকার ১০৮ রানের জবাবে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে যায় ভারত। ৯ রানের মাথায় আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান অধিনায়ক রোহিত (০)। অস্ট্রেলিয়া সিরিজের শেষ ম্যাচে জ্বলে ওঠা বিরাট কোহলিও এদিন বেশি কিছু করতে পারেননি। মাত্র ৩ রানে আউট হন তিনিও।

একটা সময় ভারতের স্কোর ৬.১ বলে ২ উইকেট খুইয়ে মাত্র ১৭ রান। সেখান থেকে ম্যাচ জেতানো ইনিংস খেলেন রাহুল ও সূর্য কুমার। এদিন দু’জনই অর্ধ শতরান করেন। এদিকে রাহুল যখন ধরে খেলছেন অপরদিকে সূর্য কুমার তাঁর তেজ দেখাচ্ছেন। এই ম্যাচে রাহুল ৫৬ বলে করেছেন ৫১। মেরেছেন ২টি চার ও ৪টি ছয়। আর যাদব করেছেন ৩৩ বলে ৫০। ৫টা চার ও ৩ লম্বা ছক্কা দিয়ে নিজের ইনিংস সাজিয়েছেন। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে এগিয়ে গেল ভারত।

বিয়ে? আমার থেকেও লম্বা পাত্র খুঁজতে হবে তো! হেসে বললেন ঝুলন

You might also like