Latest News

মহারণের আগে কতটা প্রস্তুত টিম কোহলি? কারাই বা পাবেন সেরা একাদশে সুযোগ

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তান (Pakistan) যখন রবিবার ম্যাচের আগে দল ঘোষণা করে দিয়েছে, ভারত (India) অতি সতর্ক। তারা হিসেব করে পা ফেলতে চাইছে। কারণ টি ২০ ক্রিকেটে (T20WorldCup) হাতের তাস দেখিয়ে দিলে সমস্যা রয়েছে। এই ধরনের খেলায় নিমেষের মধ্যে খেলার রং বদলে যেতে পারে। তাই দলনায়ক বিরাট কোহলি (Virat Kohli) দল ঘোষণার পথে যাননি।

আইসিসি টুর্নামেন্টে ভারতীয় দল ব্যর্থ, এই নিয়ে বারবার কথা উঠেছে। তাই বিরাট কোহলি শেষবার টি ২০ দলের অধিনায়কত্ব ছাড়ার আগে কাপ হাতে তুলতে মরিয়া। তিনি জানিয়েছেন, ভারতীয় দলে দারুণ ভারসাম্য রয়েছে। মাঠে নেমে ক্রিকেটাররা নিজেদের সেরাটা দিলে ট্রফি জিততে সমস্যা হবে না।

পাকিস্তানের মতো বিপক্ষ দিয়ে মেগা আসরে অভিযান শুরু করছে ভারত। এতে সুবিধেও রয়েছে, কারণ দলের প্রতিটি বিভাগকে দেখে নেওয়ার সুযোগ থাকছে।

আরও পড়ুন: পাক দল থেকে বাদ সরফরাজ, রয়েছেন ‘বুড়ো’ শোয়েব, হাফিজও

খাতায় কলমে টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল ভারত। বিশ্বমানের ব্যাটিং বিভাগ। সবাই ফর্মে রয়েছেন, প্রথম সারির পেস বিভাগ। জাদেজার মতো অলরাউন্ডারের সঙ্গে রয়েছেন একজন মিস্ট্রি স্পিনার, একজন রিস্ট স্পিনার এবং অশ্বিনের মতো অভিজ্ঞ বোলার, যিনি কিনা যে কোনও পরিস্থিতিতে ভাল বোলিং করেন।

ভারতীয় দল সেদিনই হারবে যদি তাদের দিনটা না হয়। দুর্বলতা রয়েছে বোলিং কম্বিনেশনের ক্ষেত্রে। ভারত যদি চারজন বিশেষজ্ঞ বোলার এবং জাদেজাকে পঞ্চম বোলার ধরে নিয়ে খেলে সেক্ষেত্রে ষষ্ঠ বোলার কে হবেন? হার্দিক বোলিং করছেন না, করলেও দু’ওভারের বেশি করবেন না। বাকি দু’ওভার কে মেকআপ দেবেন?

অধিনায়ক বিরাট নিজেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচে বল করেছেন। তবু, ষষ্ঠ বোলিং অপশন নিয়ে প্রশ্ন থাকছেই। এই দল থেকে বাদ যেতে পারেন ভুবনেশ্বর কুমার, সূর্যকুমার ও হার্দিক।

ভারতীয় দল:  বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, বরুণ চক্রবর্তী, আর অশ্বিন, শার্দূল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, যশপ্রিৎ বুমরা।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

 

 

You might also like