Latest News

টোকিওর প্যারালিম্পিক মঞ্চে দৃষ্টিহীন মহিলা দৌড়বিদকে বিয়ের প্রস্তাব দিলেন গাইড

দ্য ওয়াল ব্যুরো: খেলার মাঠেই প্রেম হল, তা থেকেও চার হাত এক হয়ে বিয়ের কথাও হয়েছে। তারই জলজ্যান্ত দৃষ্টান্ত হয়ে থাকল টোকিওতে প্যারালিম্পিকের (Tokyo Paralympics) মঞ্চ।

প্যারালিম্পিকে দৌড়ের ইভেন্টে প্রতি মহিলা অ্যাথলিটদের (Athletes) সঙ্গে একজন করে গাইড (Guide) থাকা বাধ্যতামূলক। যেহেতু এই আসরে একশো ভাগ সুস্থ নন, তাই তাঁদের পাশে থেকে নিরাপত্তা দেখা তাদের কর্তব্যের মধ্যে পড়ে। অনেক স্প্রিন্টারই দৃষ্টিহীন হয়ে থাকে, তাদের পথ দেখানো কর্তব্যের মধ্যেই পড়ে সেই গাইডের।

এরকমই একটি ঘটনার সাক্ষি থাকল টোকিও প্যারালিম্পিকের আসর। কেপ ভর্দি (Cape Verde) থেকে আসা দৃষ্টিহীন স্প্রিন্টার কেউলা নিদরেইয়া পেরেইরা সেমেদো এবং তাঁর গাইড। প্যারালিম্পিক্সের মঞ্চে তাঁদের প্রেমের গল্প বেশ সাড়া ফেলে দিয়েছে।

কেউলারের গাইড হলেন ম্যানুয়েল আন্তোনিও ভাজ দে ভেইগা। মেয়েদের টি-ইলেভেন ২০০ মিটার হিটের পর দেখা যায় ম্যানুয়েল হাঁটু মুড়ে কেউলাকে বিয়ের প্রস্তাব দিচ্ছেন। বাকি প্রতিযোগীরা তাঁদের ঘিরে রেখেছেন। প্রস্তাবে সাড়া দেন কেউলা। ম্যানুয়েল তখন তাঁকে আংটি পরিয়ে প্রেমিকাকে আলিঙ্গন করেন। সেই দেখে গ্যালারি থেকেও চিৎকার করছিলেন দর্শক।

এই ঘটনায় উচ্ছ্বসিত হয়ে ওঠেন প্রত্যেকেই। এই সুন্দর মুহূর্তটি ভিডিও মাধ্যমে ছড়িয়ে যেতে সবাই অল্পবেশি কমেন্টস করেছেন।

এই ভিডিও দেখে আবেগে ভাসছে খেলার দুনিয়া। কেউলা এবং ম্যানুয়েলের আগামী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সকলে। এটা প্রমাণ হল খেলার আসর শুধুমাত্র পদক প্রাপ্তিই নয়, জীবনসঙ্গী বাছাইয়েও সহায়তা করে থাকে। এই স্প্রিন্টার হয়তো কিছু হতে পারেননি, কিন্তু আবেগ ও ভালবাসায় তিনি মন জয় করে নিয়েছেন গাইডের। তারই মধুর সমাপ্তি ঘটল প্রেম বিনিময়ের মাধ্যমে।

You might also like